অস্ট্রেলিয়া জুড়ে

ইসলাম বিরোধী বিক্ষোভে সংঘর্ষ অস্ট্রেলিয়ায়

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: অস্ট্রেলিয়ার মেলবোর্নে ইসলাম বিরোধী বিক্ষোভে সংঘর্ষ হয়েছে। একদল লোক ইসলাম বিরোধী বিক্ষোভ বের করলে সেখানে বর্ণবাদ বিরোধী বিক্ষোভকারীদের সঙ্গে তাদের সংঘর্ষ বেধে যায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গ্রেপ্তার করেছে সাত জনকে। সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ কাঁদানে গ্যাস ছুড়েছে। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা।

এতে বলা হয়, মেলবোর্নের রাস্তায় ইসলাম বিরোধী বিক্ষোভ করে কমপক্ষে ৩০০ মানুষ। শনিবারের এ বিক্ষোভ হয় মেলবোর্নের কোবার্গ শহরে। এ সময় তাদের অনেকের দেহ ছিল অস্ট্রেলিয়ার পতাকায় মোড়ানো। এক পর্যায়ে তারা বর্ণবাদ বিরোধী বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। টিভি ফুটেজে দেখানো হয়, বিক্ষোভকারীরা প্রতিপক্ষের ওপর হামলা করছে অস্ট্রেলিয়ার পতাকা ব্যবহার করে।

এরপর পুলিশ উপস্থিত হয় সেখানে। ইউনাইটেড প্যাট্রিয়টস ফ্রন্টের সদস্যরা ইসলাম ও অভিবাসন বিরোধী বিক্ষোভের আয়োজন করে। তাদের একজন সদস্য এক পর্যায়ে মাটিতে পড়ে যান। তখন বর্ণবাদ বিরোধী গ্রুপের সদস্যরা তাকে লাথি মারেন।

রিপোর্টে বলা হয়েছে, ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড লেভ্যান্ট (আইসিল) গ্রুপের উত্থানের পর থেকে সাম্প্রতিক বছরগুলোতে মুসলিম বিরোধী হামলা বৃদ্ধি পেয়েছে। নভেম্বরে ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি একটি জরিপ চালায়। তাতে দেখা যায়, জাতীয় পর্যায়ের তিন গুন বেশি বর্ণবাদের শিকার হচ্ছেন মুসলিমরা।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close