জাতীয়

রিজার্ভ চুরি: পূর্ণাঙ্গ প্রতিবেদন দিল কমিটি

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় পূর্ণাঙ্গ প্রতিবেদন অর্থ মন্ত্রণালয়ে জমা দিয়েছে সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিনের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি।

সচিবালয়ে আজ সোমবার দুপুর ২টা ৩০ মিনিটে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে প্রতিবেদনটি হস্তান্তর করেছে ওই কমিটি। এ সময় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, অর্থ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদনের বিষয়ে ফরাসউদ্দিন বলেন, এর আগে সংক্ষিপ্ত আকারে প্রতিবেদন জমা দেওয়া হয়। এটি হচ্ছে পূর্ণাঙ্গ প্রতিবেদন। আগের প্রতিবেদনের চেয়ে ৯০ শতাংশ বেশি তথ্য এখানে আছে। প্রতিবেদনে উপাত্তের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে ফরাসউদ্দিন বলেন, আমাদের দায়িত্ব ছিল তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়া। আমরা সেটি করেছি। এটি প্রকাশ করার দায়িত্ব সরকারের।

পূর্ণাঙ্গ প্রতিবেদনটি প্রকাশ করা হবে কি না জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, প্রকাশ করা হবে না কেন? তদন্ত রিপোর্ট একটি পাবলিক ডকুমেন্ট। অবশ্যই এটি প্রকাশ করা হবে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে কি না জানতে চাইলে মন্ত্রী বলেন, অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close