ভারত জুড়ে

ভারতের ৯২ শতাংশ মুসলিম মহিলা তিন তালাকের অবসান চাইছেন

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: তিন তালাকের অবসান চাইছেন ভারতের ৯২ শতাংশ মুসলিম মহিলা। তিন তালাক দিয়ে সম্পর্ক শেষ করা এবং প্রচলিত নিকাহ হালাল ব্যবস্থার বিরুদ্ধে ভারতজুড়ে আন্দোলন শুরু হয়েছে।

ভারতীয় মুসলিম মহিলা আন্দোলন নামে একটি সংগঠনের উদ্যোগে শুরু হয়েছে ভারতজুড়ে স্বাক্ষর সংগ্রহ অভিযান। এরই মধ্যে ৫০ হাজার মুসলিম ধর্মাবলম্বী মানুষ এ সংক্রান্ত পিটিশনে স্বাক্ষর করেছেন। কেবল নারীরাই নয়, পুরুষরাও স্বাক্ষর করেছেন এতে। দেশের মোট ৯২ শতাংশ মুসলিম মহিলা এ আন্দোলনকে সমর্থন করেছেন।

ভারতীয় মুসলিম মহিলা আন্দোলনের সহ-প্রতিষ্ঠাতা জাকিয়া সোমান জানিয়েছেন, গুজরাট, মহারাষ্ট্র, রাজস্থান, মধ্যপ্রদেশ, কর্নাটক, তামিলনাড়ু, তেলঙ্গানা, ওড়িশা, পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ড, কেরল ও উত্তরপ্রদেশে চলছে পিটিশনে স্বাক্ষর গ্রহণ। শুধু মুখে নয়, ইমেল, ফোন এমনকি টেক্সট মেসেজের মাধ্যমেও তিন তালাক দিয়ে সম্পর্ক শেষ করার ঘটনা বেড়ে চলেছে।

সেই সঙ্গে তালাকের পর দ্বিতীয় বার স্বামীকে বিয়ে করার আগে মহিলাদের অন্য কোনো পুরুষকে নিজের ইচ্ছার বিরুদ্ধে বিয়ে করতে হয়। এ দুই প্রথার বিরুদ্ধেই ৯০ দিন আগে পিটিশন জারি করে ভারতীয় মুসলিম মহিলা আন্দোলন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close