যুক্তরাজ্য জুড়ে

ব্রিটেন সফরে আসছেন বিতর্কিত ব্যাক্তি ডোনাল্ড ট্রাম্প

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: আগামী ২৪শে জুন ইউকে সফরে আসছেন ডোনাল্ড ট্রাম্প। বিতর্কিত এই মার্কিন রাজনীতিকের সঙ্গে দেখা করতে প্রস্তুত রয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামরন। যদিও টেন ডাউনিং স্ট্রীট থেকে বলা হয়েছে, ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রধানমন্ত্রীর সঙ্গে স্বাক্ষাতের বিষয়ে এখনো চুড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

ইউরোপিয় ইউনিয়নের রেফারেন্ডামের পর দিনই ইউকে সফরে আসছেন মার্কিন যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের বিতর্কিত সম্ভাব্য প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্র্যাম্প। গত মাসে বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামরনও ডোনাল্ড ট্রাম্পকে বিপজ্জনক ব্যক্তি বলে মন্তব্য করেছিলেন। তবে প্রধানমন্ত্রী এখন বলছেন, ইউকে সফরের সময় ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা করতে তিনি প্রস্তুত রয়েছেন।

আগামী ২৪শে জুন স্কটল্যান্ডের আয়ারশায়ারে ট্রাম্প টার্নবারি গোলফ রিসোর্টের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন ধনকুবের ডোনাল্ড ট্রাম্প। প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় মনোনয়ন প্রাপ্তির ক্যাম্পেইনে মুসলিম ও ইমিগ্র্যান্ট বিরোধী বক্তব্য দিয়ে ব্যাপক সমালোচিত হয়েছেন ট্রাম্প। স্কটল্যান্ডের টার্নবারি রিসোর্টে প্রায় ২শ মিলিয়ন পাউন্ড বিনিয়োগ করেছেন তিনি।

বিশ্বের দ্বিতীয় বৃহৎ এ রিসোর্টের মালিক হিসেবে নিজেকে খুব গর্বিত বলে মনে করেন ডোনাল্ড ট্রাম্প। এর আনুষ্ঠানিক উদ্বোধন করতে ২৪শে জুন ইউকেতে আসবেন বলে ডোনাল্ড ট্রাম্প নিজে ঘোষণা দেন। এই রিসোর্টটি ২০১৪ সালে ক্রয় করেন ট্রাম্প। ইউকেতে এটি তার দ্বিতীয় গলফ রিসোর্ট। এর আগে ২০১২ সালে অ্যাবার্ডিনশায়ারে ট্রাম্প ইন্টারন্যাশনাল গলফ লিঙ্কস চালু করেন মার্কিন ধনকুবের ডোনাল্ড ট্রাম্প।

প্রেসিডেন্ট নির্বাচিত হলে আমেরিকায় মুসলিমদের প্রবেশের উপর নিষেদ্ধাজ্ঞা আরোপন করবেন বলে ঘোষণা দেন ডোনাল্ড ট্রাম্প। এছাড়াও লন্ডনকে সবচাইতে বেশি জঙ্গীবহুল শহর এবং এখানকার পুলিশ নিজেও এ কারণে ভীত থাকে বলে মন্তব্য করেন তিনি। এ ঘোষণার পর ডোনাল্ড ট্রাম্পের ইউকেতে প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করতে প্রায় ৫শ হাজার মানুষ একটি অনলাইন পিটিশিনে স্বাক্ষর করেন।

সকল বিতর্কের উর্দ্ধে থেকেও ৫শ হাজার বৃটিশ নাগরিক অনলাইন পিটিশনে স্বাক্ষর করেও মার্কিন ধনকুবের ও আগামী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান মনোনয়ন প্রত্যাশি ডোনাল্ড ট্রাম্পের ইউকে সফর আটকাতে পারেননি।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close