গ্যালারী থেকে

মুস্তাফিজকে ইংল্যান্ডের কাউন্টিতে খেলাতে চান হাথুরু

গ্যালারী থেকে ডেস্ক: প্রথমবারের মতো ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা আইপিএলে অংশ নিয়েই বাজিমাত করেছেন মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের এই তরুণ বাঁহাতি পেসারের দুর্দান্ত নৈপুণ্যে ভর করে সানরাইজার্স হায়দরাবাদ প্রথমবারের মতো জিতেছে আইপিএল শিরোপা। এবার সবার নজর মুস্তাফিজের পরবর্তী মিশন কাউন্টি ক্রিকেটের দিকে।

শারীরিক সুস্থতার কথা চিন্তা করে মুস্তাফিজকে ইংল্যান্ডে খেলতে যাওয়ার অনুমতি না দেওয়া হতে পারে বলে জানানো হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। তবে কোচ চন্ডিকা হাথুরুসিংহে কিন্তু বলছেন ভিন্ন কথা। নিজেকে আরো শানিয়ে নেওয়ার জন্য মুস্তাফিজের কাউন্টিতে খেলা উচিত বলেই মন্তব্য করেছেন বাংলাদেশের এই শ্রীলঙ্কান কোচ।

ছুটি শেষ করে গত বুধবার বাংলাদেশে ফিরেছেন হাথুরুসিংহে। ফিরেই সাংবাদিকদের মুখোমুখি হতে হয়েছে বাংলাদেশের কোচকে। আর অবধারিতভাবেই সেখানে ছিল মুস্তাফিজের কাউন্টি ক্রিকেটে অংশ নেওয়ার প্রসঙ্গ।

হাথুরু বলেছেন, যদি আপনি পারফরম্যান্সের উন্নতি করতে চান, তাহলে আপনাকে ওই রকম কন্ডিশনে খেলতেই হবে। আপনি যদি সেখানে না যান, তাহলে কিছুই জানতে পারবেন না। কাউন্টি ক্রিকেটে অংশ নিলে মুস্তাফিজ খুব দ্রুত উন্নতি করতে পারবে। বাংলাদেশের ক্রিকেটও লাভবান হবে। কাজেই যদি শারীরিক কোনো সমস্যা না হয়, তাহলে আমার মনে হয় তার সেখানে গিয়ে খেলা উচিত।

গত মার্চে মুস্তাফিজের সঙ্গে চুক্তি করেছিল ইংল্যান্ডের ক্লাব সাসেক্স। চুক্তি অনুযায়ী ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট ও রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে অংশ নেওয়ার কথা মুস্তাফিজের। ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা অবশ্য এরই মধ্যে শুরু হয়ে গেছে।

তবে দেরিতে হলেও মুস্তাফিজকে দলে পেতে চায় সাসেক্স। এখন শেষ পর্যন্ত কী করবেন, সে সিদ্ধান্ত অনেকটাই নির্ভর করছে মুস্তাফিজের নিজস্ব ইচ্ছার ওপর।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close