যুক্তরাজ্য জুড়ে

পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী (ভিডিও)

শীর্ষবিন্দু নিউজ: বৃটেনের মুসলিম কমিউনিটিসহ বিশ্ব মুসলিম উম্মার প্রতি পবিত্র ঈদুল ফিতরের ঈদ শুভেচ্ছা জানিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামরন। ১০ ডাইনিং স্ট্রিট থেকে প্রেরিত এক ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী এ শুভেচ্ছা জানান।

ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী বলেন, এক মাস সিয়াম সাধনা শেষে মুসলিম কমিউনিটির মানুষ একত্রে মিলিত হয়ে পবিত্র ঈদের আনন্দ উপভোগ করেন। ঈদের দিনে বিত্তবানরা অসহায় দরীদ্রদের পাশে দাঁড়ান। উপহার সামগ্রি পাঠান হাসপাতালে অসুস্থ্য শিশুদের জন্যে। ঈদ উপলক্ষে অনুষ্ঠিত স্ট্রীট পার্টিতে বিভিন্ন ধর্ম ও বর্ণের মানুষ একত্রিত হয়ে আনন্দ উপভোগ করেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, পবিত্র ঈদে একে অন্যের প্রতি সহানুভিশীল হয়ে যে ঐক্যতার দৃষ্টান্ত স্থাপন করা হয় তাতে মূলত বৃটিশ মূল্যবোধই ফুটে উঠে। সিয়াম সাধনার মাসের ত্যাগের শিক্ষা নিয়ে বৃটেনকে বিশ্বের মধ্যে বহু ধর্ম ও বহু বর্ণের সফল একটি গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করার সম্ভব বলে আশা করেন প্রধানমন্ত্রী ডেভিড ক্যামরন।

এছাড়াও ইস্তাম্বুল ইয়ারপোর্ট, ওরল্যান্ডো নাইট ক্লাব, ঢাকা ও বাগদাদে সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণ করার পাশাপাশি পবিত্র রামাদান মাসে সন্ত্রাসীদের পৈসাচিক হামলায় আহতদের প্রতি সহমর্মিতা জানান প্রধানমন্ত্রী। আর বর্তমান কঠিন সময়ে এভাবে বৃটিশ মূল্যবোধকে বেশি করে জাগ্রত রাখা উচিত বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী পবিত্র ঈদের শুভেচ্ছা বার্তায় দুর্বৃত্তের গুলি ও ছুরিকাঘাতে নিহত মানবতাবাদী বৃটিশ এমপি জো কক্সকে স্মরণ করেন।

[youtube id=”cvY7Aud8kdE” width=”600″ height=”350″]

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close