দুনিয়া জুড়ে

ভারতে ফিরছেন না জাকির নায়েক: সংবাদ সম্মেলনও হচ্ছেনা মঙ্গলবার

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: বহুল আলোচিত ও বিশ্বখ্যাত ইসলামী বক্তা জাকির নায়েক আগামীকাল মঙ্গলবার মুম্বাইতে সংবাদ সম্মেলন করবেন বলেই নির্ধারিত ছিলো সবকিছু।

বর্তমানে সৌদি আরবে অবস্থানরত জাকির নায়েক ভারতে আসার সব প্রস্তুতি সম্পন্ন করে ফেলেছেন বলে সোমবার সকাল পর্যন্ত খবর এসেছিলো । তার ভারতে আসার ব্যাপারে মুম্বাই বিমানবন্দরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করাও হয়েছিলো।

তবে সৌদি আরব থেকে মুম্বাই ফেরার টিকিট আকস্মিকভাবে আজ সোমবার বাতিল করেছেন জাকির নায়েক। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস তার ফিরতি টিকিট বাতিলের খবরটি নিশ্চিত করেছে।

পুলিশ সূত্রের বরাত দিয়ে হিন্দুস্থান টাইমস-এর খবরে বলা হয়েছে, গুলশান হামলার দুই জঙ্গি জাকির নায়েকের দ্বারা উদ্ধুব্ধ, এমন অভিযোগের প্রেক্ষিতে বাংলাদেশ ও ভারতের নেওয়া বিভিন্ন পদক্ষেপের মুখে ভারতে ফেরার টিকিট বাতিল করেছেন তিনি।

হিন্দুস্থান টাইমস বলছে, সম্ভবত সৌদি আরব থেকেই একটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিজের অবস্থান ব্যাখ্যা করবেন তিনি।

এর আগে নিরাপত্তার খাতিরে ভারতীয় পুলিশ তার মুম্বাই আসার বিষয়টি গোপন রেখেছে উল্লেখ করে ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, ভারতের গোয়েন্দারা ডা. জাকির নায়েকের প্রতিটি পদক্ষেপ সুক্ষ্মভাবে পর্যবেক্ষণে রেখেছেন। তার ভারতে আসা নিয়ে নিরাপত্তা এবং যেকোনো ধরনের অনাকাংক্ষিত পরিস্থিতি এড়াতে যথেষ্ট পরিমাণে পুলিশ প্রস্তুত রয়েছে। ভারত পৌঁছানোর পর গোয়েন্দা থেকে তাকে তলব করা হতে পারে বলেও জানায় দৈনিকটি।

উল্লেখ্য, গুলশান হামলাকারীদের মধ্যে অন্তত দুইজন জাকির নায়েককে অনুসরণ করত বলে অভিযোগ ওঠার পর এ নিয়ে তোলপাড় শুরু হয়। নিহত জঙ্গিদের দুজন-রোহান ইমতিয়াজ এবং নিবরাস ইসলাম জাকির নায়েককে অনুসরণ করত বলে অভিযোগ রয়েছে। রোহান গত বছর জাকির নায়েকের পিস টিভির একটি অনুষ্ঠান তার ফেসবুক পেজে পোস্ট করেছিল।

এছাড়া ভারতে বিভিন্ন সময়ে আটক হওয়া জঙ্গিরাও জাকির নায়েককে অনুসরণ করতেন বলে অভিযোগ পাওয়া যায়। পাটনার গান্ধী ময়দান ও বুদ্ধগয়া বিস্ফোরণে আটক জঙ্গিদের কাছ থেকেও জাকিরের বক্তৃতার সিডি ও বই উদ্ধারের দাবি করে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)।

এমন প্রেক্ষাপটে ভারতে জাকির নায়েকের বিরুদ্ধে তদন্ত শুরুর দাবি ওঠে। জাকিরের বিভিন্ন বয়ানের অডিও-ভিডিও ক্লিপিংস এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে তার গতিবিধি খতিয়ে দেখতে ভারত সরকার ৯টি তদন্ত দল গঠন করে।

অন্যদিকে বাংলাদেশেও তার পিস টিভির ডাউন লিংকের অনুমতি বাতিল করেছে সরকার। আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি রবিবার বাংলাদেশে পিস টিভির অন এয়ার বন্ধের সিদ্ধান্ত দেওয়ার পরসোমবার তথ্য মন্ত্রণালয় এ বিষয়ে প্রজ্ঞাপণ জারি করে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close