যুক্তরাজ্য জুড়ে

ইংল্যান্ডে প্রতি ১৪ প্রাপ্তবয়স্কের ১ জন শৈশবে যৌন নির্যাতনের শিকার

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ইংল্যান্ড ও ওয়েলসে প্রতি ১৪ জন প্রাপ্তবয়স্ক বাসিন্দার একজন শৈশবে যৌন নির্যাতনের শিকার হয়েছিলেন। বৃটেনের জাতীয় পরিসংখ্যান কার্যালয়ের (ওএনএস) এক উপাত্তে এ চিত্র উঠে এসেছে। এ খবর দিয়েছে দ্য গার্ডিয়ান। এ প্রথমবারের মতো ওএনএস এ ধরণের গবেষণা করেছে।

বার্ষিক অপরাধ জরিপে গড়ে ৭ শতাংশ প্রাপ্ত বয়স্ক ব্যাক্তি বলেছেন শৈশবে যৌন নির্যাতনের শিকার হয়েছিলেন তারা। তবে নারীদের বেলায় এ হার ১১ শতাংশ, আর পুরুষের বেলায় ৩ শতাংশ। এ অপরাধ জরিপ প্রতি বছর অনুষ্ঠিত হয়। তবে এবারই শৈশবে নির্যাতনের বিষয়টি প্রশ্নপত্রে উল্লেখ করা হয়েছে।

গবেষণা মতে ১৬-১৯ বছর বয়সী ৫ লাখ ৫৭ হাজার নারী ও একই বয়সী ১ লাখ ২ হাজার পুরুষ ছোটবেলায় ধর্ষণ বা বলৎকারের শিকার হয়েছেন। ওএনএস’র অপরাধ পরিসংখ্যান ও বিশ্লেষণ বিভাগের জন ফ্ল্যাটলি বলেন ইংল্যান্ড ও ওয়েলসের পুলিশ বাহিনী সাম্প্রতিক বছরগুলোতে শিশু যৌন নির্যাতনের ক্রমবর্ধমান অভিযোগ পাচ্ছে।

তিনি বলেন, অনেক ক্ষেত্রে প্রাপ্ত বয়স্করা বহু বছর পর শৈশবে যৌন নির্যাতনের শিকার হওয়ার অভিযোগ দায়ের করছেন। এ কারণে বার্ষিক জরিপে প্রাপ্তবয়স্কদের শৈশবকালীন যৌন নির্যাতনের প্রশ্ন জিজ্ঞেস করায় আরও স্পষ্ট চিত্র উঠে এল।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close