যুক্তরাজ্য জুড়ে

এই মুহূর্তে বৃটেনে সবচেয়ে জনপ্রিয় রাজনীতিক তেরেসা মে

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: এই মুহূর্তে বৃটেনে সবচেয়ে জনপ্রিয় রাজনীতিক প্রধানমন্ত্রী তেরেসা মে। জনপ্রিয়তার মাপকাঠিতে তিনি পিছনে ফেলেছেন নিজ দলের শক্তিধর ও বহুল আলোচিত নেতা বরিস জনসনকে।

লন্ডনের দ্য ইন্ডিপেন্ডেন্টের জরিপে এমনটা দেখা গেছে। পত্রিকাটির পক্ষে এ জরিপ চালায় কমরেস । এতে শতকরা ৪২ ভাগ মানুষ বলেছেন, তাদের কাছে সবচেয়ে বেশি জনপ্রিয় রাজনীতিক হচ্ছেন এখনকার প্রধানমন্ত্রী তেরেসা মে।

তবে তাকে পছন্দ করেন না এমন মানুষের হার শতকরা ২৪ ভাগ। এর ফলে তিনিই একমাত্র ধনাত্মক রেটিংয়ের এমপি। নভেম্বরে তার রেটিং ছিল শতকরা ২৯ ভাগ। তখন তিনি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তার সেই জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে শতকরা ১৩ ভাগ। কমরেস ফ্যাবরাবলিটি ইনডেস্ক বা জনপ্রিয়তার সূচক চালু করে দু’বছর আগে। তখন এর শীর্ষে ছিলেন বরিস জনসন। তার জনপ্রিয়তা এখন কমেছে শতকরা ৪ ভাগ।

তিনি ইউরোপীয় ইউনিয়ন থেকে বৃটেনের বেরিয়ে আসার পক্ষে প্রচারণার অগ্রভাগে ছিলেন। তখন থেকেই তার জনপ্রিয়তা কমে যায় শতকরা ৭ ভাগ। এর ফলে তার জনপ্রিয়তা প্রথমবারের মতো ঋণাত্মক সূচকে দাঁড়িয়েছে।

উল্লেখ, এক মাস হয় বৃটিশ প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়েছেন তেরেসা মে। বর্তমানে তিনি অবকাশ কাটাতে রয়েছেন সুইজারল্যান্ডে। তার বিরোধী দল লেবার পার্টিতেও তিনি বেশ জনপ্রিয়। তাদের মধ্যে শতকরা ২০ ভাগ তাকে জনপ্রিয় বা ফেভার্যাবল বলে মনে করেন।

ওই সূচকে এক নম্বরে রয়েছেন তেরেসা মে। দ্বিতীয় অবস্থানে বরিস জনসন। তৃতীয় অবস্থানে রয়েছেন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটন। ৫ নম্বর অবস্থানে রয়েছেন বৃটিশ সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close