ইসলাম থেকে

জন্মান্ধ শিশু হোসেন কোরআন মুখস্ত করেছে রেডিওতে তেলাওয়াত শুনেই

ইসলাম থেকে ডেস্ক: বাবার দেয়া রেডিওতে তেলাওয়াত শুনেই কোরআন মুখস্ত করতে সক্ষম হয়েছে। হোসেন মোহাম্মদ তাহির নামের ৫ বছর বয়সী জন্মান্ধ একটি শিশু বিষ্ময়কর এক কীর্তির জন্ম দিয়েছে।

মিয়ানমারে জন্ম নেয়া শিশুটি যখন জেদ্দায় তার বাবার নিকট আসে তখন থেকে এই গল্পের শুরু। জন্মান্ধ হওয়ার দরুণ টেলিভিশন দেখতে না পারায় তার বাবা তাকে একটি রেডিও কিনে দেন।

ছেলেটির বাবা মোহাম্মদ তাহির জানান, রেডিও কিনে দেয়ার পর তিনি এমন একটি চ্যানেলে ফ্রিকোয়েন্সি সেট করেন যেখানে ২৪ ঘণ্টা কোরআন তেলাওয়াত শোনানো হয়।

তিনি বলেন, আমি কল্পনাও করিনি এই রেডিওটির কারণে আমার সন্তানটি কোরআনের হাফেজে পরিণত হতে যাচ্ছে। ৩ বছরে তাহির একবারও বুঝতে পারেননি তার ছেলে কোরআন মুখস্ত করছে।

৩ বছর পরে তারা জেদ্দা থেকে মদিনায় গমন করেন। সেখানে ছেলেটি তার বাবার কাছে মসজিদে নববীতে যাওয়ার আবদার করে।

তাহির অনেকটা মজা করেই ছেলেকে শর্ত দেন যে, সে যদি সুরা বাকারার কয়েকটি আয়াত মুখস্ত বলতে পারে তবেই তাকে মসজিদে নববীতে নেয়া হবে। তখন ছেলেটি তাকে অবাক করে পুরো সুরা বাকারা মুখস্ত তেলাওয়াত করতে থাকে। এতে তাহির যারপরনাই বিষ্মিত হন।

তাহির জানান, তিনি সঙ্গে সঙ্গেই ছেলেকে নিয়ে কয়েকজন আলেম ও হাফেজের কাছে যান। তারা সবাই হোসেনের কোরআন তেলাওয়াতকে শুদ্ধ বলে মতামত প্রদান করেন এবং তাকে মনে রাখার কিছু পদ্ধতি শিখিয়ে দেন।

হোসেনের গর্বিত বাবা তাহির বলেন, এখন আমার ছেলের জন্মান্ধতার কষ্ট আমি ভুলে গিয়েছি। আমার আর কোনো দুঃখ নেই।

এরপর হোসেনকে মসজিদে নববীর কোরআন হেফজখানায় ভর্তি করে নেয়া হয়।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close