আফ্রিকা জুড়ে

পুরুষ সমকামী দম্পতির একসঙ্গে তিন সন্তান

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: পুরুষ সমকামী দম্পতি ক্রিস্টো এবং থিও মেনেলাউ। তাদের নিজেদের মধ্যে সন্তান জন্ম দেয়া সম্ভব নয়। তাই তারা গর্ভ ভাড়া নিয়েছিলেন। এই ব্যবস্থায় তারা তিনটি সন্তানের জনক-জননী হয়েছেন।

এক সঙ্গে তিন সন্তান পেয়ে তাদের যেন আনন্দের সীমা নেই। ওই তিন সন্তানের নাম রেখেছেন জোশুয়া, জোই এবং কেট। ঘটনাটি দক্ষিণ আফ্রিকার। আর খবরটি জানিয়েছে লন্ডনের স্কাই নিউজ।

বলা হয়েছে, দক্ষিণ আফ্রিকায় এটাই এ ধরনের সমকামী দম্পতির প্রথম পিতামাতা হওয়ার ঘটনা। সম্ভবত বিশ্বে একসঙ্গে প্রথম তারাই তিনটি সন্তান জন্ম দেয়া সমকামী দম্পতি। এ সন্তান জন্ম দিতে গিয়ে তাদের দু’জনেরই ডিএনএ ব্যবহার করা হয়েছে। ক্রিস্টো এবং থিও মেনেলাউ হলেন সাবেক প্যারালিম্পিয়ান অস্কার পিসটোরিয়াসের বন্ধু ও প্রতিবেশী।

অস্কারের একটি মামলার সময়ে তারা এক নারীর খোঁজ পান, যিনি তাদেরকে গর্ভ ভাড়া দিতে সম্মত হন। সেই নারীর গর্ভে কৃত্রিম পদ্ধতিতে বেড়ে উঠতে থাকে ক্রিস্টো এবং থিও মেনেলাউয়ের সন্তান। গত ২রা জুলাই ৩১ সপ্তাহ বয়সে জোহানেসবার্গের সুন্নিঙ্গহিল হাসপাতালে ওই নারীর গর্ভ থেকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে বের করে আনা হয় তিন সন্তান। বিলম্বে এ খবর প্রকাশিত হয়েছে।

এতে বলা হয়েছে জন্মের সময় তিন সন্তানের মধ্যে জোশুয়ার ওজন ছিল সবচেয়ে বেশি। তা হলো ১.৮২ কেজি বা ৪ পাউন্ড।

তারপর ভূমিষ্ঠ করানো হয় জোই’কে। তার ওজন ছিল ১.৪ কেজি বা ৩.১ পাউন্ড। সবার শেষে ভূমিষ্ঠ করানো হয় কেট’কে। তার ওজন ছিল ১.৩ কেজি বা ২.৯ পাউন্ড। নির্ধারিত সময়ের অনেক আগেই ভূমিষ্ঠ করানোয় তিনটি শিশুরই অবস্থা ছিল সঙিন।

তাই তাদেরকে তিন সপ্তাহ হাসপাতালে রাখা হয় নিবিড় পরিচর্যায়। এ সময়ে তারা জীবন-মৃত্যুর এক সন্ধিক্ষণে ছিল। কিন্তু তাদের অবস্থা ভাল হওয়ায় হাসপাতাল থেকে তাদেরকে বাসায় নিয়ে গেছেন ক্রিস্টো এবং থিও মেনেলাউ।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close