ভারত জুড়ে

ছেলের সামনে মাকে ছিঁড়ে খেল শতাধিক হিংস্র কুকুর

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: হৃদয় বিদারক ও এক মর্মান্তিক ঘটনা ঘটেছে ভারতের কেরালায়। ছেলের সামনেই বৃদ্ধ মাকে ছিঁড়ে খেয়েছে ১০০ বেওয়ারিশ কুকুর। এ ঘটনা বিশ্বের কোটি কোটি মানুষের হৃদয় গুড়িয়ে দিয়েছে।

ঘটনার দিন ৬৫ বছরের সিলুভামা নামের ওই বৃদ্ধা একা একা সমুদ্র সৈকতে ঘুরতে বের হন। ছেলে সেলভারাজ তার জন্য অপেক্ষা করছিলেন। কিন্তু অনেকক্ষণ হয়ে গেলেও মা ফিরছে না দেখে উদ্বিগ্ন হয়ে ওঠেন সেলভারাজ। মাকে খুঁজতে বের হন তিনি। সমুদ্র সৈকতের কাছে গিয়ে দেখেতে পান প্রায় ১০০টি কুকুর তার মাকে ছিঁড়ে ছিঁড়ে খাচ্ছে।

তিনি কুকুরগুলোকে তাড়িয়ে দিয়ে মায়ের রক্তাক্ত দেহ নিয়ে বাড়ি ফেরেন। কিন্তু তখন তার মায়ের শরীরে হাড়গোড় ছাড়া আর কিছু বাকি ছিল না। সমস্ত মাংস ছিঁড়ে খেয়ে ফেলেছে কুকুরের দল।

স্থানীয় এক সংবাদ মাধ্যমে সেলভেরাজ বলেন, ‘আমার মা রাতের বেলায় সৈকতে যান। অনেকক্ষণ হয়ে গেলেও ফিরছে না দেখে আমি তার খোঁজ শুরু করি। অনেক খোঁজাখুঁজির পর তাকে সৈকতের কাছে দেখতে পাই। সে সময় প্রায় ১০০টি কুকুর আমার মাকে ছিঁড়ে ছিঁড়ে খাচ্ছিল। তার সারা শরীর দিয়ে রক্ত ঝরছিল।’ কেরালায় এমন ঘটনা এটিই প্রথম নয়, এর আগেও ডেইজি নামের এক নারীকে আক্রমণ করেছিল বেওয়ারিশ কুকুরের দল। হাসপাতালে নেওয়ার পর মৃত্যু হয় ওই নারীর।

কয়েক বছর ধরে কেরালার ওই অঞ্চলটিতে কুকুরের উপদ্রব বেড়েই চলেছে। এলাকার রাজনৈতিক ব্যক্তিরা বিষয়টি সমাধানের জন্য অনেক আলোচনা করেছেন। তবে কার্যকরী কোনো পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছেন।

এলাকাবাসী জানান, নেতাদের উপর তারা আস্থা হারিয়ে ফেলেছেন। বেওয়ারিশ কুকুর নিধনের বদলে নেতারা উল্টো বলছেন, কুকুর মারা আইন লঙ্ঘনের সামিল। তাহলে কী মানুষের মূল্য কুকুরের চেয়ে কম? এমনটাই প্রশ্ন ওই এলাকার সাধারণ জনগণের।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close