লন্ডন থেকে

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ঘর দেওয়ার নামে প্রতারনার নয়া ফাদ

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: নয়া প্রতারণার ফাদ হিসেবে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে ওভারক্রাউডিং সমস্যা সমাধানের কথা বলে বাসিন্দাদের সাথে প্রতারণা করছে একদল জালিয়াত চক্র।

টাওয়ার হ্যামলেটস ওভার ক্রাউডিং এইড নামে অনলাইনে পরিচালিত এই হাউজিং স্কাম বা আবাসন জালিয়াতি চালানো হচ্চেছ। জাল এই ওয়েবসাইটে বলা হচ্চেছ ওভারক্রাউড বা ভীড়াক্রান্ত ঘর থেকে অন্যত্র স্থানান্তর হতে চাইলে ২৯.৯৯ পাউন্ড দিয়ে রেজিস্টার করতে। কথিত এই ওয়েবসাইটে অনেক বানান ভুল রয়েছে। প্রথম পাতায় ওভার ক্রাউডেড এর ইংলিশ বানানও ভুল।

প্রতারণার ঘটনা টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নজরে আসার সাথে সাথে তারা জনসাধারণকে এ ব্যাপারে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে এবং কাউন্সিলের এন্টিফ্রড এন্ড ট্রেডিং স্ট্যান্ডার্ড টিম ইন্টারনেট ভিত্তিক এই হাউজিং প্রতারক চক্রের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে।

এছাড়া বারার ঘরগুলোতে লিফলেটও বিতরণ করা হচ্চেছ, যেখানে www.towerhamletsoa.com এই ওয়েবসাইট উল্লেখ করে বলা হচ্চেছ বড় ঘরে স্থানান্তর হতে চাইলে রেজিস্টার করতে।

বাসিন্দারা জানিয়েছেন যে, যারা লিফলেট বিতরণ করেছে, তারা নাকি নিজেদেরকে কাউন্সিল স্টাফ বলে দাবি করেছে, যা সম্পূর্ণ মিথ্যা।

এই ওয়েবসাইটটি সম্পূর্ণ ভুয়া। বিশ্বাসযোগ্য করার জন্য প্রতারকরা কাউন্সিল এস্টেটের ছবি এবং কাউন্সিলের সঠিক ঠিকানা ব্যবহার করেছে। রেজিস্ট্রেশন বাবদ অর্থ প্রদানের পাশাপাশি তারা অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিগত তথ্যও চেয়েছে, যা প্রতারণার আরো বড় ঝুঁকি তৈরী করে।

নির্বাহী মেয়র জন বিগস এ প্রসঙ্গে বলেন, এই প্রতারণার সাথে যে বা যারা জড়িত, তাদের খুঁজে বের করতে আমরা পুলিশের সাথে ঘনিষ্টভাবে কাজ করে যাচ্ছি। এই প্রতারক চক্র শুধু আর্থিক সংকটে থাকা পরিবারগুলোর কাছ থেকে অর্থ হাতিয়ে নিচ্চেছ না, যারা খুবই সমস্যার মধ্যে রয়েছে, তাদের মনে মিথ্যা আশার আলো দেখিয়ে প্রতারণা করছে।

মেয়র এই ধরনের জালিয়াত সম্পর্কে সতর্ক থাকার এবং পরিবার ও প্রতিবেশিদেরও সতর্ক রাখতে বাসিন্দাদের প্রতি আহধ্বান জানান।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ট্রেডিং স্ট্যান্ডার্ড বিভাগ কথিত এই ওয়েবসাইটের মালিককে সনাক্ত করতে সক্ষম হয়েছে এবং এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে তারা পুলিশ ও অন্যান্য সংস্থার সাথে ঘনিষ্টভাবে কাজ করছে। কাউন্সিলের তৎপরতার ফলে খুব কম সময়ের মধ্যেই ওয়েবসাইটটি বন্ধ করে দেয়া সম্ভব হয়েছে।

যে কোন ধরনের প্রতারণা সম্পর্কে জনগণকে সতর্ক থাকার আহধ্বান জানিয়ে কাউন্সিলের পক্ষ থেকে বলা হয়েছে, কাউন্সিল কখনোই হাউজিং কিংবা বড় ঘরে স্থানান্তরের আবেদনের জন্য কোন অর্থ দাবি করে না। ০২০ ৭৩৬৪ ২৮২৬ এই নাম্বারে ফোন করে অতি সহজেই কাউন্সিল হাউজিং লিস্টে নাম অন্তর্ভূক্ত করা যায়।

কাউন্সিলের কোন স্টাফ যদি আপনার ঘরে যান, তাহলে তিনি তাঁর পূর্ণাঙ্গ আইডি দেখাবেন। আপনি যদি আগন্তক সম্পর্কে পুরোপুরি নিশ্চিত না হন তাহলে দরোজা খুলবেন না। এই ধরনের প্রতারণামূলক কোন লিফলেট আপনার কোন প্রতিবেশি কিংবা পরিচিত জন পেয়েছেন কি না তা খোঁজ নিন এবং তাদেরকেও সতর্ক করুন।

যদি আপনি এই ধরনের কোন লিফলেট পেয়ে থাকেন, তাহলে ০২০ ৭৩৬৪ ৫০০৮ না“ারে ফোন করে কাউন্সিলের ট্রেডিং স্ট্যান্ডার্ড টিমের সাথে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close