যুক্তরাজ্য জুড়ে

কিথ ভাজ এমপি হোম অফিস অ্যাফেয়ার্স সিলেক্ট কমিটির প্রধানের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন পুরুষ যৌন কেলেঙ্কারির অভিযোগে

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: হোম অফিস অ্যাফেয়ার্স সিলেক্ট কমিটির চেয়ারম্যান কিথ ভাজ এর বিরুদ্ধে পুরুষ যৌণকর্মীকে ভাড়া করার অভিযোগ আনা হয়েছে। যৌন জীবনের গোপনীয়তা ফাঁস হওয়ায় পর পদত্যাগ করতে চলেছেন ব্রিটেনের এই প্রভাবশালী পার্লামেন্ট মেম্বার।

দ্য সানডে মিরর পত্রিকার বরাত দিয়ে জানা যায়, তিনি অর্থের বিনিময়ে দুইজন ইউরোপীয় পুরুষ যৌনকর্মীকে ভাড়া করেছিলেন। ব্যক্তিগত জীবনে বিবাহিত এবং দুই সন্তানের জনক ভাজ গত মাসে এক সন্ধ্যায় ওই দুই পুরুষ যৌনকর্মীকে লন্ডনে তার নিজের ফ্ল্যাটে যেতে বলেছিলেন।

অবশ্য এ বিষয়ে লেবার পার্টির মুখপাত্র বলেন, কিথ ভাজ এ বিষয়ে একটি বিবৃতি দিয়েছেন। বিভাগীয় নির্বাচন কমিটির সবার সম্মতিক্রমেই হাউজ অব কমন্সের হোম অ্যাফেয়ার্স সিলেক্ট কমিটির প্রধান নির্বাচিত হয়েছেন কিথ। এই পদ তার জন্য এবং হাউজ অব কমন্সে গুরুত্বপূর্ণ।

পত্রিকাটির খবরে বলা হয়, প্রমাণ হিসেবে সানডে মিরর প্রতিবেদনের সঙ্গে একটি ব্যাংক স্টেটমেন্টের ছবিও জুড়ে দেওয়া হয়েছে। স্টেটমেন্টে দেখা যায়, একটি একাউন্টে দুইবার দেড়শ পাউন্ড করে মোট তিনশ পাউন্ড জমা দেওয়া হয়েছে। প্রথম বার ৫ অগাস্ট এবং দ্বিতীয়বার ২৩ অগাস্ট অর্থ জমা দেওয়া হয়।

প্রত্যেকবারই দাতব্য সংস্থা সিলভার স্টারর সঙ্গে জড়িত এক ব্যক্তি একাউন্টে অর্থ জমা দিয়েছেন। নিজে ডায়বেটিসে আক্রান্ত হওয়ার পর ছয় বছর আগে ডায়াবেটিস রোগীদের জন্য দাতব্য সংস্থা সিলভার স্টার প্রতিষ্ঠা করেন ভাজ।

সানডে মিররের দাবি, ২৭ অগাস্ট ওই দুই পুরুষ যৌনকর্মী উত্তরপশ্চিম লন্ডনে ভাজের ফ্ল্যাটে তার সঙ্গে শেষবার দেখা করে। পুরুষ যৌনকর্মীদের সঙ্গে আলাপ করার সময় ভাজ তার আসল পরিচয় লুকিয়ে নিজের নাম জিম বলেছিলেন এবং তিনি ওয়াশিং মেশিন বিক্রি করেন বলে জানিয়েছিলেন। কিন্তু যৌনকর্মীদের একজন তাকে চিনে ফেলে এবং বলে সে তাকে টেলিভিশনে দেখেছে।

বিবিসি’র পক্ষ থেকে এ বিষয়ে ভাজের কাছে জানতে চাওয়া হলে তিনি একটি বিবৃতি পাঠান। কিন্তু পত্রিকাগুলোর খবরের বিষয়ে সেখানে কোনো বক্তব্য নেই।

বিবৃতিতে তিনি বলেন, নিশ্চিতভাবেই একটি জাতীয় দৈনিক এসব কাজ করার জন্য লোকজনকে অর্থ দিয়েছে, যা খুবই বিরক্তিকর। আমি হাওয়ার্ড কেনেডিকে আমার আইনজীবী মার্ক স্টেফেন্সকে এইসব অভিযোগের বিষয়ে জানিয়েছি, যিনি খুবই যত্নের সঙ্গে বিষয়টি দেখবেন এবং আন্তরিকভাব আমাকে করণীয় সম্পর্কে পরামর্শ দেবেন।

বেশ কয়েকটি পত্রিকার খবরে বলা হয়, এ ঘটনার পর ৫৯ বছর বয়সী কিথ ভাজ হোম অ্যাফেয়ার্স সিলেক্ট কমিটির প্রধান পদ থেকে সরে দাঁড়াচ্ছেন।

পূর্ব লিচেস্টার আসনের এমপি ভাজ হোম অ্যাফেয়ার্স সিলেক্ট কমিটির প্রধান। এই কমিটি যুক্তরাজ্যে অপরাধ ও মাদক নীতির বাস্তবায়ন নজরদারি করে। বৃটেনে এশিয়ান কমিউনিটিসহ বাঙ্গালী কমিউনিটির কাছে কিথ ভাজ খুবই জনপ্রিয় ও একজন সমান্তি ব্যাক্তি হিসেবে পরিচিত। অনেকে এশিয়ারেদের গর্ব হিসেবেও তার নাম উল্লেখ্য করেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close