গ্যালারী থেকে

মরগানকে ধুয়ে দিচ্ছে বৃটিশ মিডিয়ায়

গ্যালারী থেকে ডেস্ক: বৃটিশ মিডিয়ার একটি বিষয় সবারই জানা। সেটা হলো, নিজেদের খেলোয়াড়ের প্রশংসায় সবসময় পঞ্চমুখ থাকে তারা। দোষটাকেও অনেক সময় গুণ বানিয়ে ফেলে। ফুটবল, ক্রিকেট বা অন্য যে কোনো খেলায় তাদের রিপোর্টের ভাষা থাকে এমন। কোনো খেলোয়াড় কোনো এক কালে ইংল্যান্ডে খেলে থাকলে তার গুরুত্ব তারা বাড়িয়ে দেয় বহুগুণে।

কিন্তু ইংল্যান্ড দলের বাংলাদেশ সফরের বিষয়ে দোটানায় থাকা নিজেদের খেলোয়াড়কে এবার ধুয়ে দিচ্ছে বৃটিশ মিডিয়া। বাংলাদেশ সফরের ব্যাপারে আজই ইংলিশ খেলোয়াড়রা নিজেদের সিদ্ধান্তের কথা জানাবেন।

বে দ্য টেলিগ্রাফসহ কয়েকটি মিডিয়া জানিয়েছে, এই সফরে আসছেন না ওয়ানডে দলের অধিনায়ক এউইন মরগান। বাংলাদশে নিরাপত্তা নিয়ে তার জুজু এখনো কাটেনি। বিষয়টি নিয়ে মরগানের কঠোর সমালোচনা করলো বৃটিশ ট্যাবলয়েড ডেইলে মেইল।

এই বিষয়ে তাদের খবরের শিরোনাম, বাংলাদেশ সফরে না গিয়ে মরগান দেশকে হতাশ করেছেন এবং নিজের ক্যারিয়ার নিয়ে জুয়া খেলছেন।

রিপোর্টের ভেতরে মরগানের সমালোচনা করে তারা লিখেছে, তরুণ খেলোয়াড়দের জন্য বাংলাদেশ সফরে তাদের অধিনায়ককে খুব প্রয়োজন ছিল।

তরুণরা চাইছে, এই অনিশ্চয়তার মধ্যে অধিনায়ক তাদেরকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ঢাকার বিমানে উঠবেন। কিন্তু সেই সময় মরগান এমন কাজ কীভাবে করেন?

অথচ মরগান যখন টানা ২১ ম্যাচ ফিফটিহীন ছিল তখনও তার ওপর আস্থা রেখেছিলেন নির্বাচকরা।’ মরগানের দেশপ্রেম নিয়েও প্রশ্ন তুলেছে ডেইলি মেইল। মরগান একজন আইরিশ।

বিষয়টি উল্লেখ করে তারা লিখেছে, দলের সবচেয়ে আবেগহীন ও বিচ্ছিন্ন খেলোয়াড় মরগান। এমন কি ইংল্যান্ডের অধিনায়ক হয়েও আইরিশ হওয়ায় বড় টুর্নামেন্টে সে জাতীয় সঙ্গীত গাইতে অস্বীকৃতি জানায়।

মিডলসেক্সের খেলোয়াড়দের সঙ্গেও তার সম্পর্ক ভাল না বলে জানিয়েছে তার সতীর্থরা। সে এমন একজন মানুষ যে উচ্চাকাক্সক্ষা পূরণের জন্য নিজের দেশকে (আয়ারল্যান্ড) বাদ দিতেও দ্বিধা করেনি।

মরগানের এই সিদ্ধান্তের সমালোচনা করেছেন ইংল্যান্ডের সাবেক ক্রিকটার নাসের হুসাইন, কেভিন পিটারসেন ও ডেরেক পিঙ্গল। বাংলাদেশ সফরে না আসার ব্যাপারে মরগ্যান ঝুঁকির কথা জানিয়েছেন।

২০১০ সালে ভারতের ব্যাঙ্গালোর স্টেডিয়ামের বাইরে বোমা বিস্ফোরণ ও ২০১৩ সালে ঢাকা নির্বাচন পূর্ব সহিংসতার কথা উল্লেখ করেছেন। বিষয়টি উল্লেখ করে তাকে খোঁচা দিলেন সাবেক ইংলিশ পেসার ও ক্রিকেট সাংবাদিক পিঙ্গল।

তিনি টুইটারে লেখেন, ভারতে বোমা হামলার স্মৃতির কথা উল্লেখ করে বাংলাদেশ সফর থেকে নিজেকে সরিয়ে নিচ্ছে মরগান। কিন্তু সে তো ভারতের যাওয়া বন্ধ করেনি।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close