লন্ডন থেকে

হিজাব পরিহিত যুবতী লন্ডনের রাস্তায় অপদস্ত

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: হিজাব পরার কারণে লন্ডনের ব্যস্ত রাস্তায় অপদস্ত হতে হলো এক যুবতীকে। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন দ্য ইন্ডিপেন্ডেন্ট।

স্কটল্যান্ড ইয়ার্ড বলেছে, এ ঘটনার শিকার হয়েছেন ২০ উত্তীর্ণ এক যুবতী। তবে তিনি আহত হন নি। হতাশ হয়েছেন। ঘটনায় হতচকিত হয়েছেন।

এতে বলা হয়েছে, ২৮শে সেপ্টেম্বর বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ওই যুবতী উত্তর লন্ডনের টটেনহ্যামে হাই রোড দিয়ে এক বান্ধবীর সঙ্গে হাঁটছিলেন। তারা এনফিন্ডে দ্য কলেজ অব হারিঙ্গে ক্রসিং পাড় হওয়ার পর পরই পিছন থেকে দু’জন পুরুষ তাদের দিকে অগ্রসর হয়।

মেট্রোপলিটন পুলিশ বলেছে, তাদের একজন ওই দুই নারীর একজনের মাথার হিজাব জোর করে টেনে নামায়। এ ঘটনায় ওই যুবতী বিব্রতকর অবস্থায় পড়েন। পরে তারা পেলহ্যাম রোড দিয়ে চলে যান। হারিঙ্গে পুলিশ এখন এ ঘটনার প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে তথ্য সহায়তা চাইছে। এরই মধ্যে সন্দেহজনকভাবে আক্রমণকারী যুবকদের একজনকে শ্বেতাঙ্গ বলে মনে করা হচ্ছে। তার বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে।

পুলিশ বলেছে, সে ৫ ফুট ৬ ইঞ্চি লম্বা। দ্বিতীয় জন ভূমধ্যসাগরীয় বলে মনে করা হচ্ছে। তার বয়সও ২০ থেকে ৩০ বছরের মধ্যে। সে ক্লিন সেভ করা। স্পাইকি চুল।

হারিঙ্গে কমিউনিটি সেফটি ইউনিটের ডিটেক্টিভ কনস্টেবল বেন কাজিন বলেছেন, প্রকাশ্য দিনের আলোকে ব্যস্ত রাস্তার মধ্যখানে এমন আক্রমণ হতাশাজনক।

তবে বর্ণবাদী ও ধর্মীয় উদ্দেশ্যপ্রণোদিত অপরাধ কোনোভাবেই সহ্য করা হবে না। যারা এ দৃশ্য অবলোকন করেছেন তাদেরকে পুলিশের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ করবো।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close