Americaযুক্তরাষ্ট্র জুড়ে

২৬ বছরের পুরনো ট্রাম্প তাজমহল বন্ধ হয়ে গেল

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: এখন থেকে ২৬ বছর আগে ট্রাম্প তাহমহল ক্যাসিনো উদ্বোধন করেছিলেন রিপাবলিকান দল থেকে প্রেসিডেন্ট পদে প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

রপরই আটলান্টিক সিটিতে অবস্থিত এই ক্যাসিনোকে তিনি বিশ্বের অষ্টম আশ্চর্য বলে অভিহিত করেন। কিন্তু তার বন্ধু ও বিলিয়নিয়ার কার্ল ইকান সেই ক্যাসিনোটি বন্ধ করে দিয়েছেন সোমবার সকালে। আটলান্টিক সিটিতে ক্যাসিনো ব্যবসায় যে দুর্দিন চলছে তার পঞ্চম শিকার এটি।

এ ক্যাসিনোতে আছে সুবিশাল হাঁটার পথ, সুউচ্চ গম্বুজ, মিনার, টাওয়ার। ভারতের আগ্রায় অবস্থিত বিখ্যাত তাজমহলের আদলে নির্মাণ করা হয়েছিল এই ক্যাসিনো। কিন্তু সেখানে নিয়োজিত কর্মীদের স্বাস্থ্যসেবা ও পেনশন সুবিধা নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে কর্তৃপক্ষ।

এ ক্যাসিনোটি বন্ধ করে দেয়ায় প্রায় তিন হাজার মানুষ বেকার হয়ে পড়েছেন। এর ফলে ২০১৪ সাল থেকে ক্যাসিনো বন্ধ হওয়ায় আটলান্টিক সিটিতে বেকারের সংখ্যা দাঁড়ালো প্রায় ১১ হাজার।

গত ১লা জুলাই ট্রাম্প তাহমহলের কর্মীরা ধর্মঘটে যান। তার এক মাস পরেই এটি বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেন কার্ল ইকান। তিনি নিশ্চিত হয়ে যান এ ব্যবসা করে আর লাভের মুখ দেখার কোনো পথ নেই। তাই এমন সিদ্ধান্ত তার।

এর মধ্য দিয়ে ২০১৪ সাল থেকে আটলান্টিক সিটিতে বন্ধ ক্যাসিনোর সংখ্যা দাঁড়ালো ৫। অন্য চারটি যে ক্যাসিনো বন্ধ হয়েছে তার মধ্যে অন্যতম হলো ট্রাম্প প্লাজা।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close