যুক্তরাজ্য জুড়ে

অবৈধ অভিবাসীদের সাধারন ক্ষমা ঘোষণা করা উচিত ব্রিটেনে

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: রব হোয়াইটম্যান যিনি ২০১১ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত ব্রিটেনের ইমিগ্রেশন নিয়ন্ত্রন সংস্থা বর্ডার এজেন্সির চীফ এক্সিকিউটিব হিসেবে কর্মরত ছিলেন।

তিনি বেক্সিট পরবর্তী ইমিগ্রেশন পরিস্থিতির উপর বলতে গিয়ে এক পরামর্শ প্রদানে বলেন, ব্রিটেনে যারা দীর্ঘদিন যাবত অবৈধভাবে বসবাস করলেও কোন ক্রাইমের সাথে জড়িত নয় এমন অভিবাসীদের সাধারণ ক্ষমার আওতায় নিয়ে আসতে বলেছেন সাবেক চীফ ইমিগ্রেশন কর্মকর্তা।

এদিকে ফরেন সেক্রেটারী বরিস জনসন ইইউ গণভোট প্রচারাভিযানের সময় একটি অনুরূপ পরিকল্পনার কথা জােিয়ছেন. তিনি শুধুমাত্র অভিবাসীরা যারা ১২ বছেরর অধিক সময় ইউকে তে থেকেছেন, অর্থনীতিতে অবদান রেখেছেন, অপরাধী নন এবং আয় কর দিবেন, তাদের ক্ষমা দেওয়ার অনুমতি দেওয় হবে বলেছিলেন।

রব হোয়াইটম্যান গার্ডিয়ানে একটি কলামে সরকারকে পরামর্শ প্রদান করে বলেছেন, ইমিগ্রেশনের হাজার হাজার ফাইল ইতিমধ্যে বেকলক হয়ে পড়েছে। অফিসাররা কোন সিদ্ধান্তে যেতে পারছেন না। আবেদনকারীদের দুভোর্গ কমাতে হলে তাদের সাধারণ ক্ষমা করা উচিত বলে তিনি মনে করেন।

তিনি বলেন, হাজার হাজার ফাইল নিয়ে ইমিগ্রেশন কর্মকর্তাদের হিমশিম খেতে হতে। এমন অবস্থায় এখন বেক্সিটের পর আরো পরিস্তিতির অবনতি হবে। সুতরাং অবৈধদের বৈধতা দেয়া উচিত। মনে করা হচ্ছে ব্রিটেনে প্রায় ৫লাখ অবৈধ অভিবাসী আছে. হোম অফিস এবং মাইগ্রেশন ওয়াচ বিশ্বাস করে এই সংখা আরো বেশী হতে পারে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close