ইউরোপ জুড়ে

প্রেসিডেন্টের উক্তি অনুযায়ী ফ্রান্সের সমস্যা আছে ইসলামের সাথে

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: গত বছরের নভেম্বরে ফ্রান্সের রাজধানী প্যারিসে সন্ত্রাসী হামলায় ১৩০ জন নিহত হন। ওই হামলার দায় স্বীকার করে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। হামলার পর ডিসেম্বরে এক সাক্ষাৎকারে উল্লিখিত বইয়ের দুই লেখকের কাছে মুসলমানদের বিষয়ে মন্তব্য করেন রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ।

রপর আ প্রেসিডেন্ট শুড’ন্ট সে দ্যাট শিরোনামে চলতি সপ্তাহে প্রকাশিত একটি বইয়ে ওলাঁদের একটি বক্তব্য প্রকাশিত হয়েছে। যেখানে ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ বলেছেন, ইসলামের সঙ্গে তাঁর দেশের সমস্যা রয়েছে।

ওই বইয়ে ওলাঁদের বক্তব্য উদ্ধৃত করে বলা হয়, এটা সত্য যে ইসলামের সঙ্গে (ফ্রান্সের) সমস্যা আছে। এ বিষয়ে কারো সন্দেহ নেই।

ফ্রান্সের প্রেসিডেন্ট বলেন, আমি মনে করি (ফ্রান্সে) অনেক বেশি অভিবাসীর আগমন ঘটেছে, যা হওয়ার কথা নয়। ফ্রান্সে আগামী বছর প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে প্রচারের কেন্দ্রবিন্দুতে থাকবে অভিবাসন ও জাতীয় পরিচয়ের বিষয়টি।

প্রকাশিত ঐ বইয়ের দুই লেখক ফরাসি সংবাদমাধ্যম লা মদেঁর সাংবাদিক জেরার্ড ডেভিড ও ফ্যাব্রিস লমকে ওলাঁদ বলেন, সমস্যাটা এই নয় যে ইসলাম একটি বিপজ্জনক ধর্ম। আসল সমস্যাটা সেখানেই, যখন ইসলামকে প্রজাতন্ত্রের ধর্ম হিসেবে প্রতিষ্ঠার চেষ্টা করা হয়।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close