প্রযুক্তি আকাশ

কর্মীদের কাজের সুবিধার্থে ফেসবুকের বিশেষ সংস্করণ

প্রযুক্তি আকাশ ডেস্ক: কাজের সুবিধার্থে কর্মীদের জন্য একটি অভ্যন্তরীণ সংস্করণ উন্মোচন করেছে ফেসবুক। এটি ব্যবহারের মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মীরা নিজেদের মধ্যে যোগাযোগ করতে পারবেন। ফেসবুকের বিশেষ এ সংস্করণটির কার্যক্রম মূল সাইটের মতোই।

এতে লাইভ স্ট্রিমিং, মেসেজিংয়ের মতো অপশনগুলো রাখা হলেও এটি ব্যবহারকারীর ব্যক্তিগত প্রোফাইল থেকে সম্পূর্ণ আলাদা। নতুন এ সংস্করণটির মাধ্যমে ই-মেইলের মতো অন্য ব্যবসায় ব্যবহার্য টুলগুলোকে প্রতিস্থাপন করা যাবে।

এছাড়া এটি বেশকিছু প্রতিদ্বন্দ্বী সেবাকেও টেক্কা দেবে বলে ধারণা পরামর্শদাতা প্রতিষ্ঠান লুইসের বিশ্লেষক ক্রিস গ্রিনের। এ সাইট উন্মোচনের মাধ্যমে মাইক্রোসফটের ইয়ামার ও স্ল্যাকের মতো মেসেজিং টুলসের সঙ্গে প্রতিযোগিতায় শামিল হচ্ছে ফেসবুক। অভ্যন্তরীণ যোগাযোগের অন্যতম মাধ্যম ইয়ামার ও স্ল্যাক।

গ্রিন বলেন, এটি শুধু ব্যবসার জন্য স্বয়ংসম্পূর্ণ যোগাযোগ মাধ্যম নয়। এ সাইট ফেসবুককে অনেক রকম সেবার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দেবে। দুই বছর আগে এ রকম সাইট নিয়ে কাজ করছে ফেসবুক। পরীক্ষামূলকভাবে এ সময় চালু ছিল ফেসবুক অ্যাট ওয়ার্ক নামে একটি সাইট।

এখন এর নামকরণ হয়েছে ওয়ার্কপ্লেস। এখন এক হাজার ব্যবসায় সাইটটি ব্যবহার করা হচ্ছে। ফেসবুকের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, শুধু বন্ধু-বান্ধব ও আত্মীয়স্বজন নয়, একইভাবে যোগাযোগ রাখা যেতে পারে সহকর্মীদের সঙ্গেও।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close