Featuredঅন্য পত্রিকা থেকে

দরিদ্র শিশুদের অর্ধেকেই বসবাস করে লন্ডন ছাড়াও বার্মিংহাম ও মানচেস্টারে

নিউজ ডেস্ক: সম্প্রতি এক পরিসংখ্যা বলা হয়েছে ব্রিটেনের মোট দরিদ্র শিশুদের অর্ধেকেই বসবাস করে বার্মিংহাম, লন্ডন ও ম্যানচেস্টারে। এর মধ্যে বাংলাদেশী অধ্যুষিত পপলার এন্ড লাইম হাউজ অন্তুভুক্ত রয়েছে।

তে বলা হয়েছে প্রায় ৩.৫ মিলিয়ন দরিদ্র শিশু ব্রিটেনের প্রধান তিনটি শহর লন্ডন, বার্মিংহাম ও ম্যানচেস্টারে বসবাস করছে। গবেষনা সংস্থাটি বলছে যদি জিনিস পত্রের দাম বাড়ে কিংবা বেনিফিট কাট অথবা ফ্রিজ করে রাখা হয় তবে তাদের পরিবার পরের দিনও চলতে পারবেনা।

গবেষণা সংস্থা দি এন্ড চাইল্ড প্রবাটি কোয়ালিশন বলছে সবচেয়ে বেশি শিশু দারিদ্রতম শহর হচ্ছে বার্মিংহামের লেডিউড। এখানকার ৪৭ ভাগ শিশু দারিদ্রতার মধ্যে বসবাস করছে।

এরপরে রয়েছে সেন্টাল ম্যানচেষ্টার। সেখানকার ৪৫ শিশু দারিদ্র। তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশী অধ্যুষিত লন্ডনের পপলার এন্ড লাইম হাউজ এলাকার শিশুরা। এখনে ৪৩.৭% শিশু দারিদ্রতা রয়েছে।

কোয়ালিশন অফ চ্যারেটি, ফেইথ গ্রুপ এবং ইউনিয়ন বলছে পরিবারের সদস্যদের ইনকাম যদি ৬০ ভাগের নিচে হয় তবে তাদেরকে দারিদ্র পরিবার হিসেবে চিহিৃত করা হয়। তারা বলছে এ তথ্য সংগ্রহন করা হয়েছে এইচএমআরসি ও লেবার ফোর্স সার্ভে থেকে। তারা বলছে দারিদ্র শিশুদের উল্লেখ্য সংখ্যা রয়েছে শেফিল্ড, ইয়র্ক এবং স্কটল্যান্ডের কিছু কিছু এলাকায়।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close