এশিয়া জুড়ে

চীনের বিদ্যুৎকেন্দ্র ধ্বসে নিহতের সংখ্যা বেড়ে ৭৪ জন

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: চীনের জিয়াংসি প্রদেশে নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্র ধ্বসে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪ জনে। চীনের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা সিনহুয়া এ তথ্য জানায়।

সিনহুয়া জানিয়েছে, নিহত ৭৪ জনের মধ্যে ৬৮ জনকে এখন পর্যন্ত শনাক্ত করা গেছে। নিহতদের বয়স ২৩ বছর থেকে ৫৩ বছরের মধ্যে। এ ঘটনায় পুলিশ ১৩ জনকে আটক করেছে। বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, চীনের শিল্প এলাকাগুলোতে মাঝে মাঝেই ভয়াবহ দুর্ঘটনা ঘটে থাকে।

বৃহস্পতিবার সকালে তেমনই একটি দুর্ঘটনা ঘটে জিয়াংসি প্রদেশের ফেংশেংয়ে নির্মাণাধীন একটি বিদ্যুৎকেন্দ্রে। কয়লাচালিত ওই বিদ্যুৎকেন্দ্রের কুলিং টাওয়ারের কাজ চলাকালে ঘটে এই দুর্ঘটনা। চীনের রাষ্ট্রীয় সংবাদপত্র চায়না ডেইলির খবরে বলা হয়, রাতের শিফটের কর্মীরা সকালের শিফটের কর্মীদের কাছে দায়িত্ব বুঝিয়ে দিচ্ছিল। ওই সময় একটি টাওয়ার ক্রেন ভেঙে পড়লে তা গোটা স্থাপনাকেই ধ্বসিয়ে দেয়।

জিয়াংসি প্রদেশের গভর্নর লি ইহুয়াং বলেছেন, আমরা অত্যন্ত গুরুত্বের সঙ্গে এই ঘটনার তদন্ত করব এবং এর জন্য দায়ীদের শাস্তির আওতায় আনব।

ওই বিদ্যুৎকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কোম্পানি জিয়াংসি গানেং জানিয়েছে তারা ঘটনার তদন্তে কর্তৃপক্ষকে সহায়তা করবে। চায়না ডেইলি জানিয়েছে, প্রাদেশিক প্রশাসনের কর্ম সুরক্ষা বিভাগের প্রধান ইয়াং হনিং ঘটনার কারণ অনুসন্ধান করতে ও প্রমাণ জোগাড় করতে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তার বিভাগ প্রশাসনের অন্য সব বিভাগের সঙ্গেও বৈঠক করেছে।

বার্তা সংস্থা সিনহুয়া এই ঘটনায় ১৩ জনকে আটকের খবর দিয়েছে। তবে এ বিষয়ে কোনো বিস্তারিত তথ্য জানানো হয়নি।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close