এশিয়া জুড়ে

রোহিঙ্গা ইস্যুতে প্রতিবেশীদের সঙ্গে আলোচনা করবে ভারত

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারসহ প্রতিবেশী দেশগুলোর সঙ্গে আলোচনা করবে ভারত।

তকাল সকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে এক অনুষ্ঠান শেষে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা এ কথা বলেন। ভারতের দূত বলেন, এই অঞ্চলের শান্তি ও সমৃদ্ধির জন্য সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।

মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর চলমান অত্যাচার-নিপীড়ন বন্ধে ভারতের করণীয় সম্পর্কে জানতে চাইলে হর্ষ বর্ধন বলেন, আমরা সীমান্তে শান্তি ও স্থিতি চাই। ভারতের সঙ্গে প্রতিবেশী দেশের সীমান্তে শান্তির পাশাপাশি, বাংলাদেশ ও মিয়ানমার সীমান্তে শান্তির বিষয়েও আমরা সচেতন।

আগেই বলেছি, আমরা বাংলাদেশ ও মিয়ানমার, দুটি দেশেরই প্রতিবেশী। দুই দেশই যেন সুফল ভোগ করে সে কথা চিন্তা করেই আমরা সবার সঙ্গে আলোচনা করব।

ভারতের সংবিধান দিবস উদযাপনে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন ও বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ সোসাইটি যৌথভাবে সিরডাপ মিলনায়তনে শনিবার এক অনুষ্ঠানের আয়োজন করে।

সেখানে হাইকমিশনার শ্রিংলা ছাড়াও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) ও বর্তমান বিআইএফএস প্রেসিডেন্ট প্রফেসর এমিরেটাস এ কে আজাদ চৌধুরী, আইন কমিশনের সদস্য প্রফেসর শাহ আলম ও জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মিজানুর রহমান বক্তৃতা করেন।

বক্তারা ভারতীয় সংবিধানের বিভিন্ন দিক দিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। অনুষ্ঠানে আইন বিশেষজ্ঞরা অংশ নেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close