যুক্তরাজ্য জুড়ে

২১ বার যৌনহেনস্তায় দোষী সাব্যস্ত ১০১ বছরের বৃদ্ধ

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: । তাঁর বয়স ১০১ বছর। যৌন হেনস্তার দায়ে তাঁকে অপরাধী ঘোষণা করে রায় দিয়েছেন যুক্তরাজ্যের একটি আদালত। যুক্তরাজ্যের ইতিহাসে ক্লার্কই হয়তো সবচেয়ে বয়স্ক ব্যক্তি, যাকে এ ধরনের কোনো অপরাধে দায়ী করা হলো।

স্থানীয় সময় বৃহস্পতিবার ওই রায় দেন যুক্তরাজ্যের আদালত। ১৯৭০ ও ৮০’র দশকে দুই শিশুকে যৌন হেনস্তার অভিযোগ আনা হয় ক্লার্কের বিরুদ্ধে। ২০১৫ সালের আগস্টে তাঁর বিরুদ্ধে এই অভিযোগ আনেন হেনস্তার শিকার দুই নারী (যারা শিশু বয়সে ক্লার্কের হেনস্তার শিকার হয়েছিলেন)।

ওই দুজনকে ক্লার্ক ২১ বার হেনস্তা করেছিলেন বলে আদালতে প্রমাণিত হয়। রায়ের সময় বিচারক রিচার্ড বন্ড বলেন, বাস্তবতা এমন যে, তিনি খুবই বৃদ্ধ। তিনি আবার এ ধরনের অপরাধে জড়িত হবেন, সেই আশঙ্কা কম। কিন্তু ক্লার্ককে কারাগারে পাঠানো না হলে সাধারণ মানুষ শঙ্কিত হয়ে পড়বে।

গোয়েন্দা কর্মকর্তা কন এমা ফেনন ঘটনাটিকে ‘ভয়ংকর অপরাধ’ উল্লেখ করেন। তিনি জানান, শিশুদের সঙ্গে যৌন হেনস্তাকারী কাউকে আইনের সম্মুখীন করাটা যদি জনস্বার্থের বিষয় না হয়, তাহলে সবাইকে তল্পিতল্পা গুটিয়ে যার যার ঘরে ফিরে যাওয়া উচিত।

এমা আরো বলেন, তিনি (ক্লার্ক) ওই শিশুদের শৈশব কেড়ে নিয়েছেন। ক্লার্ক যুক্তরাজ্যের বার্মিংহাম শহরের এরডিংটন এলাকার বাসিন্দা। তিনি ১৯১৫ সালের মার্চে জন্মগ্রহণ করেন। আগামী সোমবার তাঁর সাজা ঘোষণা করা হবে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close