জাতীয়

১৫ই জানুয়ারী থেকে হজ্জ্বের প্রাক-নিবন্ধন শুরু

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ২০১৭ সালের হজের প্রাক-নিবন্ধন কার্যক্রম আগামী ১৫ই জানুয়ারি থেকে শুরু হবে। গতকাল রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে হজের প্রাক-নিবন্ধন কার্যক্রমের সংঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন অনুষ্ঠানে ধর্মমন্ত্রী এ তথ্য জানান।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব জাকির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে ধর্ম সচিব মো. আবদুল জলিল, হজ অফিসের পরিচালক (দায়িত্বপ্রাপ্ত) মো. আবুল কালাম আজাদ, বিজনেস অটোমেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. জাহিদ হাসান মিতুল ও পরিচালক মো. বজলুল হক বিশ্বাস বক্তব্য রাখেন।

ধর্ম মন্ত্রী বলেন, আগামী ১৫ই জানুয়ারি ২০১৭ সালে হজে গমনেচ্ছু যাত্রীদের প্রাক-নিবন্ধন শুরু হবে। এর আগে বৈধ হজ এজেন্সিগুলোর তালিকা প্রকাশ এবং প্রাক-নিবন্ধনের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীদের প্রয়োজনীয় প্রশিক্ষণ কার্যক্রমসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হবে।

তিনি বলেন, গত বছর প্রায় এক লাখ ৪০ হাজার হজযাত্রী প্রাক-নিবন্ধন করেছিলেন, এরমধ্যে হজ ব্যবস্থাপনার সদস্যসহ মোট এক লাখ এক হাজার ৮২৯ জন হজযাত্রী হজে গিয়েছিলেন।

অতিরিক্ত হজযাত্রীরা ২০১৭ সালে অগ্রাধিকার পাবেন। আগামী হজের ক্ষেত্রেও জেলা প্রশাসক অফিস, ইউনিয়ন ডিজিটাল সেন্টার, ইসলামিক ফাউন্ডেশনের কার্যালয়, পৌর ডিজিটাল সেন্টার, সিটি করপোরেশন ডিজিটাল সেন্টার, হজ পরিচালকের অফিস ও হজ এজেন্সি থেকে প্রাক-নিবন্ধন করা যাবে। প্রাক-নিবন্ধন করতে জাতীয় পরিচয়পত্র, (১৮ বছরের কম হলে অভিভাবকের জাতীয় পরিচয়পত্রের সঙ্গে জন্মনিবন্ধন সনদ), পাসপোর্ট সাইজের রঙিন ছবি, মোবাইল ফোন নম্বর প্রয়োজন হবে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close