Americaযুক্তরাষ্ট্র জুড়ে

ট্রাম্প-পুতিন একজোট হয়ে কাজ করছেন অভিযোগ

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: একজোট হয়েছেন ডোনাল্ড ট্রাম্প ও ভ্লাদিমির পুতিন। যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনকে তুচ্ছ করতে তারা এমন জোট পাকিয়েছিলেন।

রাশিয়ায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত মাইকেল ম্যাকফল এ অভিযোগ করেছিলেন। তিনি রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনকে ক্রেমলিনের স্বৈরশাসক হিসেবে আখ্যায়িত করেছেন।

তিনি বলেছেন, ট্রাম্প ও পুতিন একজন মার্কিনিকে তুচ্ছ করতে জোট করেছিলেন। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন দ্য ইন্ডিপেন্ডেন্ট।

এ মাসের শুরুতে ট্রাম্প এক টুইটে লিখেছিলেন, হিলারি ও ডেমোক্রেটদের সম্পর্কে ভ্লদিমির পুতিন বলেছেন, আমার মতে এটা হলো মানহানিকর। মর্যাদার সঙ্গে একজনকে অবশ্যই হেরে যেতে হবে। খুবই সত্যি কথা!

এই টুইটকে উল্লেখ করে মাইকেল ম্যাকফল পাল্টা টুইট দিয়েছেন। তাতে তিনি বলেছেন, যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট-নির্বাচিত ও ক্রেমলিনের একজন স্বৈরশাসক একজন মার্কিনির ক্ষতি করতে জোটবদ্ধ হয়েছেন। এটা অপ্রত্যাশিত। রিপাবলিকানরা কি এ বিষয়ে কথা বলবেন?

টুইট সম্পর্কে মাইকেল ম্যাকফল বলেছেন, একজন স্বৈরশাসকের পক্ষ থেকে একজন মার্কিনির বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগে আক্রমণের জবাবে মুক্তবিশ্বের নেতারা অবস্থান নেবেন বলে আমি আশা করি। জানি আমি পুরনো ধ্যান-ধারনার মানুষ।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিস্তর অভিযোগ আছে। এমন অভিযোগ করেছেন প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিত ডেমোক্রেট প্রার্থী ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন, ডেমোক্রেট শিবির। একই অভিযোগ করেছে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা সিআইএ, এফবিআই। এমন অভিযোগ তদন্তের জোরালো দাবি উঠেছে।

কিন্তু এমন দাবির বিরোধিতা করছেন ট্রাম্প। এ বিষয়ে মাইকেল ম্যাকফল প্রশ্ন করেন, আমাদের নির্বাচনে পুতিনের হস্তক্ষেপের বিষয়ে তদন্তের এত তীব্র বিরোধিতা কেন ট্রাম্পের? তিনি এর মাধ্যমে কি লুকাতে চান? এমন ভালবাসা (পুতিনের সঙ্গে ট্রাম্পের) বেমানান।

ডোনাল্ড ট্রাম্পকে নির্বাচনে বিজয়ী করার যে অভিযোগ পুতিনের বিরুদ্ধে এনেছে ডেমোক্রেট পার্টি তার সমালোচনা করেছেন পুতিন। তিনি স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সাংবাদিকদের সঙ্গে এ বছরের সর্বশেষ সংবাদ সম্মেলন করেছেন। তাতে যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ, হ্যাকিংয়ের অভিযোগ অস্বীকার করেছেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close