অন্যকিছু

এবার তিন পা ওয়ালা এক তরুনী নিয়ে তোলপাড় নেটি দুনিয়ায়: নেপথ্যে যে সত্য

অন্যকিছু ডেস্ক: ইন্টারনেটের দুনিয়ায় মাঝে মাঝেই সবাইকে অবাক করে দিয়ে কত বিচিত্র চিত্র যে ভাইরাল হয়ে পড়ে তার সঠিক ইয়ত্তা নেই আসলে। একটা শেষ না হতেই আরও নতুন কিছু মাতিয়ে তোলে সবাইকে। এ দফায় ফের ইন্টারনেটে ভাইরাল হলো এক অদ্ভুত দর্শন ছবি। আর এই ছবি এক সুন্দরী তরুণীর।

সেই ছবি ঘিরে এই মুহূর্তে তোলপাড় হচ্ছে নেট দুনিয়া। ব্যাপারটা শেষ অবধি গড়িয়েছে আন্তর্জাতিক গনমাধ্যমেও। ডেইলি মেইল থেকে শুরু করে বিশ্বের অনেক শক্তিশালী গণমাধ্যমের পাতায় এই সংবাদ প্রকাশ পেয়েছে ফলাও করে ।

মাত্র একটা ছবি। আর সেই ছবির পিছনেই ঘণ্টার পর ঘণ্টা সময় নষ্ট করছে ফেসবুক এর ইউজাররা। কেউ রহস্য ফাঁস করতে পারছেন। আবার কেউ ছবির রহস্য ফাঁস করতে না পেরে নানা কথা বলছেন। কেউ কেউ আবার সমানে ছবিটি ফেসবুকে শেয়ার করে যাচ্ছেন।

আসলে এমন অদ্ভুত ছবি আজ পর্যন্ত সে ভাবে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ভাইরাল হয়নি। কী আছে এই ছবিতে? দেখা যাচ্ছে, একটি মেয়ে বিছানার উপর বসে রয়েছে। আর তার তিনটি পা দেখা যাচ্ছে।

এক জন মানুষের তিনটে পা হওয়া সম্ভব? এই নিয়ে হাজারো যুক্তি- তর্ক তো শুরু হয়েছেই। সেই সঙ্গে এই ছবিটি ফেক, না ফোটোশপ তা নিয়েও চলছে বিতর্ক। তবে, খতিয়ে দেখা গিয়েছে ছবিটি ফোটোশপ নয়। মেয়েটির দু’টি পা। স্কার্টের শেষে দু’টি পা স্পষ্টই দেখা যাচ্ছে। কিন্তু, তৃতীয় পা বলে যেটাকে মনে করা হচ্ছে, সেটা আসলে একটি ফ্লাওয়ার ভাস। মাটির রঙের এই ফ্লাওয়ার ভাসটিকে মেয়েটি এমন ভাবে ধরে ছবিটি তুলেছে, যে মনে হচ্ছে মেয়েটির তিনটি পা।

ডেইলি মেইল চলতি সপ্তাহে এই সংক্রান্ত একটি বিশদ ফিচার প্রকাশ করেছে ।

Can YOU tell what’s wrong with this picture? Optical illusion of a girl with three legs baffles the web এই শিরোনামে এই লিংকে দেখে নিতে পারেন

বিশেষঞ্জদের মতে, এটা আসলে ‘অপটিক্যাল ইলিউশন’। অনেক সময়ে ক্যামেরার লেন্সে বিভিন্ন জিনিস অন্য রঙের সঙ্গে মিশে যায়। এ ক্ষেত্রেও ফ্লাওয়ার ভাসের মাথা মেয়েটির স্কার্টের রঙে চাপা পড়েছে।

আর ফ্লাওয়ার ভাসের নীচের অংশের বাদামি বর্ণকে বোধ হচ্ছে মেয়েটির পা বলে। যেহেতু স্কার্টের শেষ প্রান্তে দু’টো পা-কে পাশাপাশি দেখা যাচ্ছে, সেখানে বাদামি ফ্লাওয়ার ভাসের নীচের অংশকে তৃতীয় পা বলে বোধ হওয়াতেই যত বিপত্তি।

এই ছবি কতখানি আলোচিত হয়েছে তা সম্পর্কে ধারনা পেতে গুগলের এই লিংকে একবার ক্লিক করেই দেখুন অবস্থাটা কী ?

[youtube id=”OZWrqrMIlNs” width=”600″ height=”350″]

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close