প্রযুক্তি আকাশ

খুব শীঘ্রই বাজারে আসছে ৬ জিবি র‌্যামের গ্যালাক্সি সি৯ প্রো

প্রযুক্তি আকাশ ডেস্ক: বিকাশমান বাজারে অন্য সব ব্যবসা কম বেশি মার খেলেও স্মার্টফোনের চাহিদা কিন্তু সেভাবে কমেনি। কম দামে অনেক ভাল স্মার্টফোন এখন বিকাশমান বাজারে পাওয়া যাচ্ছে। আর সবক’টি ফোনেই থাকছে দুর্দান্ত সব ফিচার।

অ্যান্ড্রয়েড স্মার্টফোনের বাজারে গোটা বিশ্বেই যথেষ্ট জনপ্রিয় দক্ষিণ কোরিয়ার মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। এই জনপ্রিয়তা অটুট রাখতে ফেব্রুয়ারিতেই বিকাশমান বাজারে আসছে স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের নতুন হ্যান্ডসেট সি৯ প্রো। এই ফোনের আগাম ক্রয়াদেশ শুরু হচ্ছে চলতি মাসের ২৭ তারিখ থেকে তবে আপাতত ভারতের বাজারে।

এবারও স্যামসাং তাদের নতুন ফোনে ফ্রন্ট ক্যামেরার আপগ্রেডেশনের উপরই বেশি জোর দিয়েছে। গ্যালাক্সি সি৯ প্রো স্মার্টফোনটির ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। সঙ্গে রয়েছে এফ১.৯ অ্যাপারচার যা অনেক কম আলোতেও দারুণ ঝকঝকে ছবি তুলতে সাহায্য করে। এর পাশাপাশি থাকছে ডুয়াল এলইডি ফ্ল্যাশও।

তবে স্যামসাংয়ের নতুন এই ফোনটির বিশেষত্ব এর র‌্যামে। এতে ৬ জিবি র‌্যাম রয়েছে। ৬৪ বিট অক্টাকোর প্রসেসরের ফোনটির ইনবিল্ট মেমোরিও যথেষ্ট ভাল, ৬৪ জিবি। মেমোরি বাড়ানো যাবে ২৫৬ জিবি পর্যন্ত।

স্মার্টফোনের সবচেয়ে বড় সমস্যা হল ফোনের ব্যাটারি। কারণ ফোনে নানারকম অ্যাপ্লিকেশন ব্যবহারের ফলে দ্রুত চার্জ শেষ হয়ে যায়। গ্যালাক্সি সি৯ প্রো হ্যান্ডসেটে থাকছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।

এর ফলে ব্যাটারি লাইফও যথেষ্ট শক্তিশালী এই ফোনের। ডুয়াল সিম কার্ড স্লট-সহ আলাদা মাইক্রো এসডি স্লটও থাকছে এই ফোনে। ৬ ইঞ্চির এই বিশাল ফোন দেখতেও যথেষ্ট ভাল। গোল্ডেন এবং কালো, এই দুই রঙেই আপাতত বাজারে আসছে এই ফোন।

এতে আরও থাকছে এস সিকিউর, এস পাওয়ার প্ল্যানিং, আল্ট্রা স্যাটা সেভিং (ইউডিএস) মতো ফিচার। আর এত দুর্দান্ত সব ফিচার যে ফোনে, তার দাম কত, শুনবেন? বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪২ হাজার ২০০ টাকা।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close