Americaযুক্তরাষ্ট্র জুড়ে

ট্রাম্পের আচরণকে যৌন হয়রানি মনে করেন তার মনোনীত শিক্ষামন্ত্রী

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: প্রেসিডেন্ট নির্বাচিত ডোনাল্ড ট্রাম্পের আচরণকে যৌন হয়রানি বলে মনে করেন তার শিক্ষামন্ত্রী হিসেবে মনোনীত বেটসি ডেভোস। মঙ্গলবার সিনেটে তার মনোনয়ন নিয়ে শুনানিতে উপস্থিত হন ডেভোস।

এ সময় ডেমোক্রেট দলের একজন সিনেটর তার কাছে জানতে চান, ট্রাম্পের আচরণ অনুসরণ করে যদি কোনো স্কুলে যুবতী ও বালিকাদের অসম্মতিতে তাদেরকে চুমু দেয়া হয় এবং তাদেরকে স্পর্শ করা হয় তাহলে তাকে কি যৌন হয়রানি হিসেবে গণ্য করা হবে কিনা। এমন প্রশ্নের জবাবে তাৎক্ষণিকভাবে ডেভোস জবাব দেন হ্যাঁ। এ খবর দিয়েছে অনলাইন সিএনএন ও বৃটেনের অনলাইন দ্য ইন্ডিপেন্ডেন্ট।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের আগে গত অক্টোবরে ডোনাল্ড ট্রাম্পের একটি অডিও-ভিডিও ফাঁস হয়। ২০০৫ সালের ওই ভিডিওতে তিনি নারীদের সম্মতি ছাড়া তাদেরকে জড়িয়ে ধারা ও চুমু দেয়ার পক্ষে রগরগে কথা বলেন।

তিনি বলেন, তিনি চাইলে যে কোনো কিছু করতে পারেন নারীদের সঙ্গে। কেউ একজন তারকা হয়ে গেলে যে কোনো নারীর সঙ্গে যা খুশি তা-ই করা যায়। মঙ্গলবারের ওই শুনানিতে সেই প্রসঙ্গটি উঠে আসে। তবে বেটসি ডেভোস বলেন, তিনি শিক্ষামন্ত্রী হিসেবে নিয়োগ পেলে স্কুল ও শিক্ষা প্রতিষ্ঠানে এমন আচরণ কিভাবে নিবিড়ভাবে নিয়ন্ত্রণ করা যায় সে বিষয়ে পদক্ষেপ নেয়ার প্রত্যয় ঘোষণা করেন।

উল্লেখ্য, বেটসি ডেভোস রিপাবলিকান দলের একজন ডোনার। তাকে শিক্ষামন্ত্রী হিসেবে মনোনয়ন দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close