কানাডা জুড়ে

কানাডায় নামাযরত মুসলিমদের উপর বন্দুকধারীদের আকস্মিক হামলা: নিহত ৭ আহত ২৫

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: কানাডার কুইবেক সিটির একটি মসজিদে নামাযরত মুসলমানদের উপর আকস্মিক একদল বন্দুকধারীদের হামলায় ঘটনাস্থলেই অন্তত সাতজন নিহত হয়েছে। স্থানীয় সময় রোববার রাত আটটার দিকে কিউবেক সিটি ইসলামিক কালচারাল সেন্টারে এ ঘটনা ঘটে।

ঐ হামলায় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন প্রায় ২৫ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করছে স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, রোববার রাত আটটার দিকে এশার নামায আদায়ের সময় আকস্মিক তিন বন্দুকধারী মসজিদে নামাযরত প্রায় ৪০ জনের ওপর নির্বিচারে এলোপাথাড়ি গুলি ছোড়ে। এদের মধ্যে ঘটনাস্থলে ও হাসপাতালে নেবার পথে মৃত্যু হয় সাতজনের। মৃতদের তালিকায় আছে বাবার সাথে নামায পড়তে আসা মাত্র তিনবছরের একটি শিশুও !

সিবিসি নিউজকে দেয়া তাতক্ষনিক প্রতিক্রিয়ায় মসজিদে নামাযরত প্রত্যক্ষদর্শীদের একজন জানিয়েছেন, আকস্মিক নামাযের মধ্যেই দুজন মুখোশধারী গুলি করতে করতে ভেতরে ঢুকে পড়ে। নামায বাদ দিয়েই আমি যখনি পেছনে তাকাই ঠিক সেই মুহুর্তে একটি বুলেট প্রচন্ড শদে আমার কানের কাছ দিয়ে চলে যায়। আতংকিত হয়ে আমি মাটিতে লুটিয়ে পড়ি।

ঐ ব্যক্তি জানিয়েছে তার পাশেই নামাযের কাতারে দাঁড়ানো এক তিন-চারবছরের শিশু তার বাবার সাথে নামাযে এসেছিলো। শিশুটি ও তার বাবা দুজনেই বন্দুকধারীদের গুলিতে নিহত হয়েছেন।

হামলা চালিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় বন্দুকধারী হামলাকারীরা। তবে কি উদ্দেশ্যে এই হামলা সে ব্যপারে স্পষ্ট করে কিছু জানা যায়নি বলে জানিয়েছে গনমাধ্যম। গুলির ঘটনার পর মসজিদ এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে পুলিশ।

হামলার শিকার মসজিদ কমিটির প্রেসিডেন্ট মোহামেদ ইয়াংগুই বিস্ময় প্রকাশ করে তাৎক্ষনিক দেয়া এক টুইটে এই ঘটনাকে বর্বরতা উল্লেখ করেছেন। টুইটে দ্রুত সরকারের হস্তক্ষেপে হামলাকারীদের খুজে বের করে শাস্তির দাবীও জানা তিনি।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close