ভারত জুড়ে

সমকামী সম্পর্কে কলেজ পড়ুয়া ছাত্রীর আত্মহত্যা

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: সমকামী (নারী) সম্পর্কের জের ধরে ভারতের চন্ডিগড়ে আত্মহত্যা করেছেন একাদশ শ্রেণীর এক ছাত্রী। অভিযোগ আছে, ওই ছাত্রীকে যৌন হয়রান করছিল একই প্রতিষ্ঠানে অধ্যায়নরত দুই বোন।

তারা সমকামী সম্পর্কের কারণে ওই ছাত্রীকে হয়রান করছিল। এ জন্য তিনি আত্মহত্যা করেছেন। এ অভিযোগে ওই দু’বোনের বিরুদ্ধে রোববার মামলা করেছে পুলিশ। গত শুক্রবার নিজের হোস্টেলের কক্ষে সিলিংয়ের সঙ্গে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন ১৬ বছর বয়সী ওই ছাত্রী। একই রুমে তিনি তার বিএ দ্বিতীয় বর্ষে পড়য়া বোনের সঙ্গে বসবাস করছিলেন।

উল্লেখ্য, আত্মহত্যাকারী ছাত্রীও বিএ দ্বিতীয় বর্ষের ছাত্রী। তারা দু’জনেই পানিপথ গ্রামের অধিবাসী এবং একই প্রতিষ্ঠানে পড়াশোনা করতেন। নিহতের বড়বোন পুলিশকে বলেছেন, তিনি গত শুক্রবার ক্লাস শেষে রুমে ফিরে দেখেন ভিতর থেকে আটকানো।

এ সময় তিনি বার বার নক করেন দরজায়। কিন্তু ভিতর থেকে কোনো সাড়া পাওয়া যায় নি। এ সময় তিনি হোস্টেল কর্তৃপক্ষকে জানান বিষয়টি। হোস্টেল কর্তৃপক্ষের লোকজন গিয়ে দরজা ভাঙেন। তারা ভিতরে গিয়ে দেখতে পান ফাঁসের সঙ্গে ঝুলছেন ওই ছাত্রী। বালা পুলিশের ইনচার্জ এএসআই লক্ষবীর সিং বলেছেন, নিহত ছাত্রীর বড়বোন বিবৃতি দিয়েছেন।

তিনি বলেছেন, ওই একই প্রতিষ্ঠানে পড়াশোনা করতেন অন্য দু’বোন। তারা তার বোনের সঙ্গে সমকামী সম্পর্ক গড়ে তোলে। এ নিয়ে মাঝে মাঝেই তাকে হয়রান করতো। তবে কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো অভিযোগ পাওয়ার কথা অস্বীকার করেছে। তবে নিহতের পরিবারের সদস্যরা বলেছেন, তারা এ হয়রানির বিষয়ে ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে অবহিত করেছেন।

তারা আরও দাবি করেছেন যে, কর্তৃপক্ষকে এ বিষয়ে জানানোর পরই তাকে তার বোনের রুমে নিয়ে যাওয়া হয়েছে। পুলিশের ইন্সপেক্টর জিতেন্দ্র সিং বলেছেন, তারা এখন অভিযোগগুলো রেকর্ড করছেন। এরপর তারা এ বিষয়ে পদক্ষেপ নেবেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close