জাতীয়

পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির ষড়যন্ত্রের প্রমাণ মেলেনি

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির ষড়যন্ত্রের যে অভিযোগ তুলে বিশ্বব্যাংক ঋণ বাতিল করেছিল, তার প্রমাণ পাননি কানাডার আদালত।

আদালত বলেছেন, পদ্মা সেতু দুর্নীতির ষড়যন্ত্রের প্রমাণ মেলেনি। তাই এ মামলা থেকে প্রাক্তন সিএনএস কর্মকর্তাসহ তিন আসামিকে অব্যাহতি দিয়েছেন কানাডায় অন্টারিওর আদালত। শুক্রবার কানাডার পত্রিকা দ্য গ্লোব অ্যান্ড মেইল পত্রিকায় প্রকাশিত খবরে এ তথ্য জানানো হয়।

রায়ে অব্যাহতি পাওয়া তিনজন হলেন- এসএনসি-লাভালিনের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট কেভিন ওয়ালেস, প্রতিষ্ঠানটির আন্তর্জাতিক প্রকল্প বিভাগের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট রমেশ শাহ ও বাংলাদেশি বংশোদ্ভূত কানাডীয় ব্যবসায়ী জুলফিকার আলী ভূঁইয়া।

ওই প্রতিবেদনে বলা হয়, পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির ষড়যন্ত্রের অভিযোগ তুলে বিশ্বব্যাংক ঋণ বাতিল করেছিল। এই ষড়যন্ত্রের তথ্যপ্রমাণ হিসেবে ফোনে আড়ি পেতে ধারণ করা যেসব তথ্য আদালতে উপস্থাপন করতে আবেদন করা হয়, তা নিছক গাল-গল্প ও গুজব বলে প্রত্যাখ্যান করেছেন আদালত।

আসামিপক্ষের আইনজীবীর এক মুখপাত্র বলেছেন, আদালত পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির ষড়যন্ত্রের কোনো প্রমাণ পাননি। এজন্য আসামিদের খালাস দিয়েছেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close