ইউরোপ জুড়ে

সিরিয়ার আরো শরণার্থী নিতে স্পেনে বিক্ষোভ

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার মতো দেশ থেকে স্পেনে আরো বেশি শরণার্থী নেয়ার দাবিতে কমপক্ষে এক লাখ ৬০ হাজার মানুষ বিক্ষোভ, প্রতিবাদ করেছেন বার্সেলোনায়।

দেশটি ১৭ হাজারের বেশি শরণার্থী নেয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু এ যাবত তারা মাত্র এক হাজার একশত শরণার্থী নিয়েছে। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন দ্য ইন্ডিপেন্ডেন্ট।

এতে বলা হয়, বিক্ষোভকারীদের হাতে ছিল বিশাল আকৃতির সব ব্যানার। তাতে স্লোগান লেখা ছিল ‘যথেষ্ট অজুহাত হয়েছে! এখনই তাদের (শরণার্থী) নিয়ে নাও’। আরেকটি ব্যানারে লেখা ছিল আর কোনো মৃত্যু নয়, উন্মুক্ত করে দাও সীমান্ত!

বার্সেলোনা পুলিশ বলেছে, ওই বিক্ষোভে অংশ নিয়েছেন এক লাখ ৬০ হাজার মানুষ। তবে আয়োজকরা বলছেন এতে অংশ নিয়েছিল তিন লাখ মানুষ।

২০১৫ সালের সেপ্টেম্বরে স্পেন সরকার প্রতিশ্রুতি দেয় যে, দু’ বছরের মধ্যে তারা ১৭ হাজার ৩৩৭ জন শরণার্থীকে আশ্রয় দেবে। এর মধ্যে ইতালি ও গ্রিসের বিভিন্ন ক্যাম্পের ১৫ হাজার ৮৮৮ জনকে আশ্রয় দেয়া হবে।

তুরস্ক ও লিবিয়ার ১৪৪৯ জনকে আশ্রয় দেয়া হবে। বৃহস্পতিবার শরণার্থীদের ৬৬টি গ্রুপ মাদ্রিদে গিয়ে হাজির হন। বার্সেলোনার মেয়র আদা কোলাউ এ র‌্যালিতে যোগ দিয়েছিলেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close