লন্ডন থেকে

দাওয়াতুল ইসলামের কেন্দ্রীয় সদস্য সম্মেলন অনুষ্ঠিত

শিহাবুজ্জামান কামাল: রোববার ২৬ ফেব্রুয়ারি পূর্ব লন্ডনের বিগ ল্যান্ড ষ্ট্রীটে অবস্থিত দারুল উম্মাহ সেন্টার-এ আওয়াতুল ইসলাম ইউকে এন্ড আয়ায়ের কেন্দ্রীয় সাম্মাসিক সদস্য সভা অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের কেন্দ্রীয় আমীর হাফিজ মাওলানা আবুসায়ীদের সভাপতিত্বে ও সংগঠনের সেক্রেটারি জেনারেল খলিলুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত পেশ করেন মাওলানা মোহাম্মদ হাসান। এরপর তরজমা ও সুরা রোমের উপর দারসে কোরআন পেশ করেন বিশিষ্ট আলেম মাওলানা আব্দুর রহমান মাদানী।

সভায় সুচনা বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় আমীর হাফেজ মাওলানা আবুসায়ীদ। তিনি বলেন এধরনের অনুষ্ঠানের মাধ্যমে আমাদে্র পারস্পরিক দেখা, সাক্ষাতের সুযোগ ঘটে। তিনি বলেন সংগঠনের সদস্যরা হচ্ছেন পিলারের মতো। এই পিলারের ভিত্তি যত মজবুত হবে, একটি সংগঠন ও তত মজবুদ হবে।

তিনি বলেন, মুমিনরা হচ্ছেন একটি বডির মত। শরীরের কোন অংশে ব্যথা অনুভুত হলে যেমন সারা শরীরে অনুভুত হয়, মুমিনদের সম্পর্ক ও ঠিক তেমনি। তিনি বলেন আমাদের এই পারস্পরিক সম্পর্ক শুধু মাত্র মহান আল্লাহপাককে রাজি, খুশি এবং তার সন্তুষ্টি হাসিলের জন্য। আমাদের এই পারস্পরিক সম্পর্কের ভিত আরো মজবুত করার জন্য সবার প্রতি তিনি আহবান জানান।

সভার আলোচ্য সূচীতে ছিল গত সভার কার্যবিবরণী পেশ, আর্থিক রিপোর্ট, নতুন সদস্যদের শপথ গ্রহণ, পঠিত রিপোর্টের উপর প্রশ্নোত্তর পর্ব ইত্যাদি।

বাদ জোহর খাওয়া দাওয়ার পর সভার দ্বিতীয় পর্ব শুরু হয়। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সংগঠনের ডিপুটি সেক্রেটারি জেনারেল শাব্বির আহমদ কাওসার। এ পর্বে ছিল জামেয়াতুল উম্মাহ মাদ্রসার রিপোর্ট, সংগঠনের গঠন তন্ত্র সংশোধন সংক্রান্ত আলোচনা। এব্যাপারে বিভিন প্রশ্নের উত্তর দেন সংগঠনের কেন্দ্রীয় বিভিন্ন দায়িত্বশীল যথাক্রমে মোঃ বোরহান উদ্দিন, হাসান মোহাম্মদ মঈন্নুদিন প্রমুখ।

দিনব্যাপী অনুষ্ঠিত কেন্দ্রিয় সদস্য সভায় যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে প্রায় শতাধিক সদস্য- সদস্যারা সম্মেলনে এসে যোগ দেন এবং কেন্দ্রীয় আমীরের দোয়ার মাধ্যমে সভার কাজ শেষ হয়।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close