লন্ডন থেকে

টাওয়ার হ্যামলেটস মেয়রের বেতন বৃদ্ধি-কাউন্সিল ট্যাক্স বৃদ্ধিসহ অন্যান্য গুরুত্বপূর্ন কাটের প্রতিবাদে ইন্ডিপেন্ডেন্ট গ্রুপের সংবাদ সম্মেলন

শীর্ষবিন্দু নিউজ: শুক্রবার ইস্ট লন্ডনের একটি রেস্টুরেন্টে সাবেক মেয়র লুতফুর রহমানের নেতৃত্বাধীন টাওয়ার হামলেটস ইন্ডিপেন্ডেন্ট গ্রুপ এর আয়োজনে এক জরুরী সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সাবেক মেয়র লুতফুর রহমানের প্রশাসন ৪৭৪ মিলিয়ন পাউন্ড রেখে যাবার পরও নার্সারী, ইওথ নেটার, মহিলাদের সার্ভিস, ছাত্রদের ভাতা, বৃদ্ধ মানুষের সার্ভিস বন্ধের প্রতিবাদে প্রিন্ট ও ইলেক্ট্রনিকস মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতিতে আয়োজিত এই জনাকীর্ন সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন টাওয়ার হামলেট্স ইন্ডিপেন্ডেন্ট গ্রুপ মনোনীত মেয়র প্রার্থী কাউন্সিলার অহিদ আহমদ, গ্রুপ লিডার কাউন্সিলার জনাব অলিউর রহমান, কাউন্সিলার মুহাম্মাদ আনসার মুস্তাকিম, কাউন্সিলার মাহবুব আলম, কাউন্সিলার হারুন মিয়া, কাউন্সিলার মাইয়ুম মিয়া ও কাউন্সিলার সুলুক আহমদ।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলা হয়, মেয়রের বেতন ১২% বৃদ্ধি করেছেন। অন্যদিকে কাউন্সল ট্যাক্স ৯% বৃদ্ধি করেছেন। ৩৪ জন পুলিশ অফিসারকে কাট করা হয়েছে। টরি পার্টি লিডার কাউন্সিলার পিটার গোল্ড এর বেতন ৪০% বৃদ্দি করা হয়েছে। ২১ এর বেশি ইয়ুথ সেন্টার বন্ধ করা হয়েছে। এবং কিছু গুরুত্বপূর্ন নার্সারী বন্ধ করে দেয়া হয়েছে। অথচ মেয়রের অফিসের খরচ মিলিয়ন পাউন্ডের উপরে বহন করা হচ্ছে।

অথচ, যেখানে জনতার মেয়র লুতফর রহমান নিজের বেতন কমানোর ঘোষনা দিযেছিলেন ১০ হাজার পাউন্ড।

মেয়র প্রার্থী কাউন্সিলার অহিদ আহমদ জনস্বার্থ বিরোরী এই বাজেটের সমালোচনা করে বলেন যে, একদিকে মেয়র জন বিগস্ বর্তমান বছরে ৭৫ মিলিয়ন কাটসহ জনগনের অতি প্রয়োজনীয় সার্ভিস বন্ধ করছে, অন্যদিকে চরম বিরোধীতা স্বত্বেও ৯% কাউন্সিল ট্যাকস্ সহ নিলর্জভাবে বৃদ্ধি করছে তার নিজের বেতন ১২ হাজার পাউন্ড। যেখানে জনতার মেয়র লুতফুর রহমান নিজের বেতন কমানোর ঘোষনা দিয়েছিলেন ১০ হাজার পাউন্ড ।

স্যাডো রিজোর্স এন্ড কমিউনিটি সেফটি লিড কাউন্সিলার এবং মেয়র প্রার্থী অহিদ আহমদ বিগত কাউন্সিল মিটিং এ গ্রুপ কর্তৃক বিকল্প বাজেট উপস্থাপন সম্পর্কে বলেন যে, আমাদের উপস্থাপিত বাজেটে কোন কাট নেই, কোন চাকুরী যাবার ঝুকি নেই, কাউন্সিল ট্যাকস্ বৃদ্ধি নেই, কোন নার্সারী বন্ধ হবেনা এবং প্রয়োজনীয় কোন সার্ভিস কর্তন হবেনা।

গ্রুপ লিডার কাউন্সিলার অলিউর রহমান বারার জনগন ক্ষতিগ্রস্ত হবে তুলে ধরে বলেন যে, জন বিগস্ এর জনবিরোধী বাজেট এবং কাউন্সিল ট্যাকস্ বৃদ্ধির কারনে বারার বাসিন্দারা গড়ে বছরে ৯৩ পাউন্ড করে ক্ষতিগ্রস্ত হবেন। সাবেক মেয়র লুতফুর রহমানের প্রশাসন ৪৭৪ মিলিয়ন পাউন্ড রেখে যাবার পরও বর্তমান মেয়র গুরুত্বপুর্ন সার্ভিস প্রদানকারী কমপক্ষে ৪০০ জন অফিসারকে কাট করার ঘৃন্য পরিখল্পনা করছে।

অপরদিকে তার নিজের বেতন বৃদ্ধিসহ বিগত নির্বাচনে সাহায্য করার কৃতজ্ঞতা স্বরুপ টোরি লিডার মিঃ পিটার গোল্ড এর ৪০% বেতন বৃদ্ধি জনগনের মধ্যে চরম ক্ষোভের সৃস্টি হয়েছে। টাওয়ার হামলেটস্ ইন্ডিপেন্ডেন্ট গ্রুপ লিডার কাউন্সিলার অলিউর রহমান জন বিগস্ এর বাজেটকে জনবিরোধী আখ্যা দিয়ে বলেন যে, তার বাজেট হচ্ছে নির্বাচনে দেয়া প্রতিশ্রুতি ভঙ্গের বাজেট। তার বাজেট হচ্ছে জনবিরোধী এবং সার্ভিস কাটের বাজেট।

জন বিগস্ কাউন্সিলের আইন বিভাগের পরামর্শকে অমান্য করে তথাকথিত রিচ মিক্রাস্ সেন্টারের ১ মিলিযন পাউন্ডের লোনকে মাফ করে দিয়েছে অত্যন্ত গোপনে। কারন একটাই তাহলো যে সেন্টারটি তার পার্টির লোকদেরকে দিয়ে পরিচালিত।

গ্রুপ সেক্রেটারী কাউন্সিলার জনাব মুহাম্মাদ আনসার মুস্তাকিম উপস্থিত সাংবাদিকদের লক্ষ করে বলেন যে, টাওয়ার হামলেটস্ ইন্ডিপেন্ডেন্ট গ্রুপ এর মনোনীত মেয়র প্রার্থী জনাব কাউন্সিলার অহিদ আহমদ এর নেতৃত্বে সকল কাউন্সিলার, ট্রেড ইউনিয়ন, নার্সারী স্কুলের মায়েরা, যুবক, বৃদ্ধসহ বহু নাগরীক বিগত কেবিনেট মিটিংগুলোতে মেয়র জন বিগস্কে জনবিরোধী এই কাট থেকে সরে আসার অনুরোধ জানিয়ে ব্যর্থ হয়েছেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close