লন্ডন থেকে

আল-ইশারা সংস্থার উদ্যোগে বার্ষিক চ্যারিটি ডেফ ডিনার

শিহাবুজ্জজামান কামাল: সেবাধর্মী সংস্থা আল-ইশারা ডেফ প্রতিষ্ঠান’র উদ্যোগে শনিবার ১১ মার্চ পূর্ব লন্ডনের রয়েল রিজেন্সি ভেন্যুতে এক চ্যারিটি ডেফ ডিনারের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামেপাক থেকে তেলাওয়াত পেশ করেন হাফিজ মাওলানা নওশাদ মাহফুজ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন, শায়েখ ওয়াছিম কেমসন, টাওয়ার হ্যামলেট কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস, শায়েখ শাকুর রহমান, ডঃ আব্দুল মজিদ, জিস্লেন সিদ্দিকি।

অনুষ্ঠানে একজন অন্ধ হাফেজ ইসলামের উপর এক মূল্যবান বক্তব্য পেশ করেন। বক্তারা বলেন, মানবতার কল্যাণে সেবাধর্মী আল- ইশারা ডেফ সংস্থাটি দীর্ঘ দিন ধরে সমাজের প্রতিবন্ধি মানুষের মাঝে কাজ করে আসছে। যারা ডেফ বিভিন্ন ভাবে কথাবার্তা বলতে অক্ষম, তাঁদের জন্য এখানে নানা সুযোগ সুবিধার ব্যবস্থা রয়েছে।

বক্তারা আল-ইশারা ডেফ প্রতিষ্ঠান এর বিভিন্ন সেবামুলখ কর্মতৎপরতার ভূয়সী প্রশংসা করেন এবং তাঁদের নানা সেবাধ্রমী কর্মতৎপরতা চালিয়ে যাওয়ার আহবান জানান। সেই সাথে এই প্রতিষ্ঠানের নানা কাজে আর্থিক সাহায্য, সহযোগিতার জন্য কমিউনিটির সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

নায়িম রাজার উপস্থাপনায় প্রায় ছয় শতাধিক মানুষের উপস্থিতিতে অনুষ্ঠানটি ছিল বেশ জমজমাট। উল্লেখ্যঃ ‘আল- ইশারা’র বিভিন্ন সেবাসমুহের মধ্যে ডেফ প্রতিবন্ধিদের জন্য রয়েছে জুম্মার খুৎবা সার্ভিস, তাঁদের বিয়ে-শাদির ব্যবস্থা এবং তাঁদের বিভিন্ন প্রশিক্ষণের জন্য উক্ত অনুষ্ঠানে ফান্ড সংগ্রহ করা হয়।

অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগ্যারিতে এওয়ার্ড প্রদান করা হয়। বিশেষ কমিউনিটি কমিটমেণ্ট এওয়ার্ড প্রদান করা হয় ইস্ট লন্ডন মস্ককে। এওয়ার্ড গ্রহণ করেন হাবিবুর রহমান ও দিলওয়ার খান। এছাড়া এওয়ার্ড প্রদান করা হয় চ্যারিটি সংস্থা হিউম্যান এইড কে। অনুষ্ঠানে সুধী ও সাংবাদিকসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close