লন্ডন থেকে

শহীদ জিয়া স্মৃতিকেন্দ্র লাইব্রেরী ইউকে পরিদর্শনে তারেক রহমান

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ১১ মার্চ রোববার সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে তারেক রহমান বেথনালগ্রীনে স্থাপিত শহীদ জিয়া স্মৃতিকেন্দ্র লাইব্রেরির কার্যালয়ে আসেন বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

সময় উপস্থিত নেতাকর্মী সবাই করতালি ও ফুল দিয়ে জনাব তারেক রহমানকে বরণ করে নেন। এই সময় তারেক রহমানের সাথে ছিলেন ইউকে বিএনপির সভাপতি এম এ মালিক, সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ, সিনিয়র সহসভাপতি আব্দুল হামিদ চৌধুরী, সহ সভাপতি এম লুৎফুর রহমান।

এছাড়াও গোলাম রব্বানী, যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম মামুন, নাসিম আহমেদ চৌধুরী, কামাল উদ্দিন, বিএনপি নেতা মুকাদ্দিম চৌধুরী নিয়াজ সহ আরো অনেকে। অত্যন্ত সুশৃঙ্খল ও সুন্দর এই অনুষ্টানে জনাব তারেক রহমান উপস্থিত একটিভিস্টদেরকে বিভিন্ন রাজনৈতিক প্রশ্ন করেন এবং দিক নির্দেশনা মূলক আলাপচারিতায় এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, আপনারা এটিকে আরও সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যাবেন।

তিনি বলেন, মুক্তিযুদ্ধকে আজ আওয়ামীলীগ চূড়ান্তভাবে দলীয়করন করে ইতিহাসকে বিকৃত করে চলছে, এমতাবস্তায় জ্ঞান ও বুদ্ধিবৃত্তিক চর্চাকে আমাদের কর্মী-সমর্থকদের মধ্যে বাড়িয়ে মুক্তিযুদ্ধ সহ দেশ ও জাতি গঠনের ইতিহাসকে বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের কাছে সঠিক ভাবে তোলে ধরতে হবে।

সভার শেষ পর্যায়ে কেক কেটে মিষ্টি মুখের মাধ্যমে অনুষ্টানের সমাপ্তি টানা হয়। অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন জাস্ট নিউজ সম্পাদক ও সাবেক প্রধানমন্ত্রীর সো প্রেস সেক্রেটারি মুশফিকুল ফজল আনসারী, সাবেক ছাত্রনেতা পারভেজ মল্লিক, ডক্টর আলাউদ্দিন।

এছাড়াও, ব্যারিস্টার লিটন, এডভোকেট হাসনাত, জায়ফরনগর ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান মাসুম রাজা, বিএনপি নেতা তাজ উদ্দিন, আব্দুস সাত্তার, গুলজার আহমেদ, আখতার হুসেন, ডালিয়া লাকুরিয়া, সেচ্ছাসেবক দল ইউকের ভারপ্রাপ্ত সভাপতি মিসবাহ বিএস চৌধুরী, সাধারণ সম্পাদক আবুল হুসেন, ইউকে যুবদলের সাবেক সভাপতি রহিমুদ্দিন, যুবনেতা আলী আহমেদ, এ কে এম মুনিম, টিপু আহমেদ, কামাল উদ্দিন, আজিম উদ্দিন সহ অনেকে।

শহীদ জিয়া স্মৃতিকেন্দ্র লাইব্রেরির নেতৃবৃন্ধের মধ্যে উপস্থিত ছিলেন শহীদ জিয়া স্মৃতি কেন্দ্র লাইব্রেরি ইউকের প্রতিষ্টাতা আহবায়ক শরীফুজ্জামান চৌধুরী তপন, সদস্য সচিব জাবেদ ইকবাল, অন্যতম সংগঠক আব্দুল কাদির, লুৎফুর রহমান জাহাঙ্গীর শাজাহান, সাকেরুজ্জামান, ফয়সল আহমেদ, এমাদুর রহমান, সজীবুর রহমান, সাহেদ উদ্দিন চৌধুরী, নজরুল ইসলাম খান, এস আকবর, খন্দকার নিপু , আতিকুর রহমান, ফাহিম চৌধুরী, তৌহিদুল আরেফিন রুহেল, নবাব আলী হাসান খান নিপন, মুক্তার আহমেদ।

এ সময় তারেক রহমান প্রায় ২০০টি বই লাইব্রেরিতে উপহার হিসেবে প্রদান করেন। তারেক রহমান লাইব্রেরি প্রত্যেক একটিভিস্টদের সঙ্গে কথা বলেন এবং আরো বলিষ্ঠভাবে একতাবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান। এই লাইব্রেরির কার্যক্রমে সবাইকে সহযোগিতা করারও অনুরোধ করেন তিনি।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close