লন্ডন থেকে

বিলেতে বাংলা সংবাদপত্রের আদিপত্য সত্যিই প্রশংসনীয়

শীর্ষবিন্দু নিউজ: বিলেতে বাংলা মিডিয়ার সাথে এক মত বিনিময় সভায় মিলিত হোন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন। লন্ডন বাংলা প্রেসক্লাবের আয়োজনে শুক্রবার ইস্ট লন্ডনের একটি রেস্টুরেন্ট অনুষ্ঠিত হয় এই সভা।

লন্ডন বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ জোবায়ের এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন ঢাকা থেকে আগত জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন। এছাড়া বিলেতের সমসাময়িক পরিস্থিতি তুলে ধরে বক্তব্যে রাখেন, সিনিয়র সাংবাদিক আব্দুস সাত্তার, সুরমা সম্পাদক আহমদ ময়েজ, সিনিয়র সা্ংবাদিক নজরুল ইসলাম বাসন।

এছাড়াও বক্তব্যে রাখেন জনমত সম্পাদক নবাব উদ্দিন, বাংলাপোস্ট সম্পাদক তারেক চৌধুরী, দেশ সম্পাদক তাইসির মাহমুদসহ বাংলা মিডিয়ার সাংবাদিকরা। অনুষ্টানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি মাহবুব রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন লন্ডন বাংলাদেশ হাই কমিশন এর প্রেস মিনিষ্টার নাদিম কাদের।

প্রেস মিনিষ্টার নাদিম কাদের বলেন, বিলেতে না আসলে আমি বুঝতে পারতাম না যে বাংলা সংবাদপত্রের খুবই শক্ত একটা অবস্থান রয়েছে বিলেতে। তাই নিজে এসে না দেখলে এটা বোঝা যাবে না। আশা করি ফরিদা ইয়াসমিন আজকে সাংবাদিকদের উপস্থিতি দেখে এটা উপলব্দি করতে পারছেন।

প্রধান অতিথির বক্তব্যে ফরিদা ইয়াসমিন বলেন, বিলেতে সাংবাদিকদের শক্ত অবস্থান দেখে মনে হচ্ছে বাংলাদেশের সার্বিক মানোন্নয়নের ক্ষেত্রে , বাংলাদেশকে আন্তর্জাতিকভাবে তুলে ধরতে এরা জোরালো ভূমিকা রাখতে সক্ষম হবেন। এজন্য বাংলাদেশ মিশন সহ সার্বজনীন সহযোগিতা প্রয়োজন।

সাংবাদিক ফরিদা ইয়াসমিন লন্ডনের বাংলামিডিয়ার প্রশংসা করে বলেন, আজ থেকে এক’শ বছর আগে এখান থেকে বাংলা সংবাদ পত্রের যাত্রা শুরু হয়েছিল, এধারা এখনও অব্যাহত রয়েছে। এটি আমাদের জন্যে আনন্দের। বাংলামিডিয়ার সাংবাদিকদের প্রশংসা করে তিনি আরো বলেন, বিলেতে বাংলাভাষা ও সংস্কৃতির বিকাশে, বাংলার ইতিহাস ঐতিহ্যকে তুলে ধরতে এবং প্রবাসী মানুষের সুখ,দুঃখ ,হাসিকান্না , প্রসংশনীয় উদ্যোগের কথা তুলে ধরতে আপনার গুরুত্ব পূর্ণ ভূমিকা রাখছেন।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথিকে ফুলের তোড়া উপহার দেন লন্ডন বাংলা প্রেসক্লাব নির্বাহী কমিটি। এছাড়া বিলেত থেকে প্রকাশিত বিভিন্ন পত্রিকা উপহার দেন নিজ নিজ সংবাদপত্র। শীর্ষবিন্দু পরিবার থেকে সুভ্যিনার হিসেবে মাগ উপহার দেন শীর্ষবিন্দু সম্পাদক সুমন আহমেদ।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close