লন্ডন থেকে

গণগত্যা দিবস উপলক্ষ্যে বাংলাদেশ হাইকমিশন লন্ডনে আলোচনা সভা

১৯৭১ সালের ২৫শে মার্চ কালরাত্রিতে পাকিস্তানী হানাদার বাহিনী কর্তৃক নিরীহ বাঙ্গালীদের উপর বর্বরোচিত, নৃশংস এবং নারকীয় হত্যাযজ্ঞের কথা স্মরণ করে ১১ মার্চ ২০১৭ তারিখে মহান জাতীয় সংসদের ১৪তম অধিবেশন-এ ২৫শে মার্চ কে গণহত্যা দিবস হিসেবে পালনের প্রস্তাব (রেজল্যূশন) সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

এরই পরিপ্রেক্ষিতে, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে মন্ত্রিপরিষদ ২৫শে মার্চ কে জাতীয়ভাবে গণহত্যা দিবস হিসিবে পালন এবং দিবসটিকে আন্তজাতিক গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতি লাভের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত গ্রহন করে।

দিবসটি উদযাপনের অংশ হিসেবে হাই কমিশনের অভ্যর্থনা কক্ষে ২৪শে মার্চ বিকালে দিবসটির তাৎপর্য বিষয়ে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার শুরুতেই মহান মুক্তিযুদ্ধে আত্নৎসর্গকারী সকল শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে এক মিনিট নিরবতা পালন করা হয়। মহান স্বাধীনতার স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের জন্য দোয়া করা হয়। দিবসটি উপলক্ষ্যে মহামান্য রাস্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বানী পাঠ করা হয়।

মান্যবর হাই কমিশনার জনাব মো: নাজমুল কাওনাইন দিবসটির গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন এবং যুক্তরাজ্যের বিভিন্ন মহলে তুলে ধরার উপর গুরুত্ব দেন। তিনি বাংলাদেশ হাই কমিশনের পক্ষে এ ব্যাপারে গৃহীত পদক্ষেপ এবং কর্ম পরিকল্পনা সকলকে অবহিত করেন।

– প্রেস বিজ্ঞপ্তি

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close