জাতীয়

প্রায়শ্চিত্ত করতে ফেলে গেলেন চার কোটি টাকার গাড়ি

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: শুল্ক ফাঁকি দিয়ে জার্মানির তৈরি পোরশে মডেলের একটি গাড়ি আমদানি করায় তার প্রায়শ্চিত্ত করতে গাড়িটি ফেলে রেখে গেছেন এক ব্যক্তি।

গাড়ির ভেতর একটি চিঠি লিখে রেখে যাওয়ার পর আজ সোমবার সকালে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় গাড়িটি উদ্ধার করেন শুল্ক গোয়েন্দারা। চিঠিতে গাড়িটির মালিকের নাম-ঠিকানা কিছুই উল্লেখ করা নেই।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক শরীফ আল হাসান গণমাধ্যমকে জানান, হাতিরঝিলের রানার বিল্ডিংয়ের সামনের ব্রিজের ওপর গাড়িটি রাখা ছিল। এর চাবি ভেতরে পাওয়া যায়। আর চালকের আসনে একটি চিঠি রাখা ছিল। পোরশে কায়ানে ৯৫৫ মডেলের গাড়িটি ২০০৫ সালে তৈরি।

বাংলাদেশে ২০১০ সালে আনা হয়। কারনেট সুবিধায় গাড়িটি আনা হয়েছিল। তবে রেজিস্ট্রেশন করা হয়নি এটি। গ্যারেজ নম্বরে গাড়িটি চলছিল।

শুল্ক গোয়েন্দার মহাপরিচালক মইনুল খান বরাবর লেখা গাড়ির ভেতরের ওই চিঠিতে লেখা হয়েছে- আমি বিগত কয়েক বছর ধরে এই গাড়িটি ব্যবহার করছি। গাড়িটি আমার অনেক প্রিয় ও আবেগের।

সম্প্রতি আমি জানতে পারি এই গাড়িটিতে ট্যাক্স ফাঁকি দেয়া হয়েছে। আমি সমাজের সম্মানী ব্যক্তি। আমাকে অনেকে এক নামে চেনেন। মানসম্মানের কথা ভেবে আমি নিজের ইচ্ছায় গাড়িটি ফেলে রেখে গেলাম। দয়া করে আমাকে আপনারা খোজার চেষ্টা করবেন না।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close