Americaযুক্তরাষ্ট্র জুড়ে

সালাদের ভেতর বাদুড়

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: মজা করে খেতে বসেছেন। সঙ্গে সালাদ থাকবে না, তা কি হয়? তবে নিশ্চয় হঠাৎ সালাদের প্যাকেটের ভেতর মৃত বাদুড় প্রত্যাশা করবেন না কেউ! কিন্তু এমনটাই ঘটেছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে। সেখানে সালাদের ব্যাগের ভেতর একটি আস্ত মৃত বাদুড় পাওয়া গেছে।

ফ্লোরিডার বিখ্যাত কোম্পানি ওয়ালমার্টের সালাদের একটি ব্যাগে ওই বাদুড় পাওয়া গেছে। এরপর কোম্পানিটি তাৎক্ষণিকভাবে ওই অঞ্চল থেকে তাদের পণ্য প্রত্যাহার করে নিয়েছে। আর এই ঘটনার তদন্ত করছে সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) কর্তৃপক্ষ।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, দুই ব্যক্তি সালাদের প্যাকেটের ভেতর ওই বাদুড়টি দেখতে পান। কিন্তু ততক্ষণে তাঁরা দুজন বেশ খানিকটা সালাদ খেয়ে ফেলেছিলেন। এরপর ওই দুই ব্যক্তি কর্তৃপক্ষকে বিষয়টি জানান। পরে ওই বাদুড়টি পরীক্ষার জন্য সিডিসির জলাতঙ্ক বিভাগের ল্যাবে পাঠানো হয়।

সিডিসি এক বিবৃতিতে বলেছে, আক্রান্ত প্রাণীর মাধ্যমে রোগ ছড়িয়ে পড়ার ঘটনা খুব বিরল। কিন্তু তারপরও ওই দুই ব্যক্তিকে সাবধানতার জন্য চিকিৎসা গ্রহণের পরামর্শ দেওয়া হয়েছে।

ফ্লোরিডার স্বাস্থ্য বিভাগ, ফেডারেল ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন এবং সিডিসি কীভাবে সালাদের প্যাকেটের ভেতরে মৃত বাদুড়টি এলো, তা নিয়ে তদন্তে নেমেছে।

সিডিসি বলছে, এরই মধ্যে যেসব গ্রাহক এই সালাদ কিনেছেন, তাদের তা ফেলে দেওয়ায় উচিত হবে। সেই সঙ্গে আর কোনো গ্রাহককে এই সালাদ না কেনার পরামর্শ সিডিসির।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close