Americaযুক্তরাষ্ট্র জুড়ে

অপদস্ত হওয়ার পর মামলা করছেন ড. ডেভিড ডাও

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: ইউনাইটেড এয়ারলাইন্সের একটি বিমান থেকে টেনেহিঁচড়ে যে ব্যক্তিকে নামিয়ে আনা হয়েছিল তিনি ওই বিমান সংস্থার বিরুদ্ধে মামলা করছেন।

ওই ব্যক্তির নাম ড. ডেভিড ডাও। তিনি একজন এশিয়ান। ইলনয়ের কোর্টে তিনি আইনজীবীর মাধ্যমে এ বিষয়ে ইমার্জেন্সি আবেদন করেছেন।

ওই আবেদনের প্রেক্ষিতে বিমান সংস্থাটিতে ঘটনার ভিডিও ফুটেজ ও অন্যান্য প্রমাণ সংরক্ষণ করার নির্দেশ দিয়েছে। মক্কেলের প্রতি অবিচার হবে এমন আশঙ্কায় তার আইনজীবীরা ইউনাইটেড এয়ারলাইন্স ও শিকাগো সিটির কাছে আহ্বান জানিয়েছেন ওই বিমানের যাত্রী ও ক্রুদের লিস্ট, ককপিটের রেকর্ডকৃত বক্তব্য, নজরদারির ভিডিও ফুটেজ, আভ্যন্তরীণ মেমো ও অন্য প্রয়োজনীয় তথ্যগুলো যাতে ধ্বংস না করে সংরক্ষণ করা হয়।

উল্লেখ্য, ওই বিমান সংস্থার ফ্লাইট নম্বর ৩৪১১ থেকে ডা. ডাও (৬৯)কে জোর করে টেনেহিঁচড়ে নামিয়ে নেয় নিরাপত্তা সংক্রান্ত স্টাফরা। ফ্লাইটটি শিকাগো থেকে কেনটাকিতে লুইসভিলে যাওয়ার কথা ছিল। তাতে কেবিন ক্রুদের স্থান করে দেয়ার জন্য তাকে বিমান থেকে টেনে নামিয়ে নেয়া হয়।

এ সময় তার নাক মুখ থেকে রক্ত বেরিয়ে গড়িয়ে পড়তে দেখা যায়। এ ছবি ও ভিডিও সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে।

ওদিকে ইউনাইটেড এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা অস্কার মুনোজ ঘটনার জন্য পূর্ণাঙ্গ ক্ষমা প্রার্থনা করেছেন। তিনি বলেছেন, অতিরিক্ত যাত্রী হয়ে গেলেও তার সংস্থার বিমান থেকে কোনো যাত্রীকে নামিয়ে নিতে আর কোনো আইন প্রয়োগকারী সংস্থার লোকজনকে ডাকা হবে না।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close