আরববিশ্ব জুড়ে

সীমান্তে ক্ষেপণাস্ত্রের আঘাতে সৌদি হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ১৩

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: পূর্ব ইয়েমানের প্রদেশ মারিব সীমান্তে ক্ষেপণাস্ত্রের আঘাতে সৌদি সেনাবাহিনীর একটি ব্ল্যাক হক হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে সৌদি সশস্ত্র বাহিনীর ৪ কর্মকর্তাসহ ৯ সেনা নিহত হয়েছে।

সৌদি জোটের এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। এতে বলা হয়, মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতের বিমান ধ্বংসকারী ক্ষেপণাস্ত্র ভুল করে সৌদি চপারে আঘাত করলে ১৩ সেনা নিহত হয়। অপরদিকে ইয়েমানের হুতি বিদ্রোহীদের দাবি তাদের ছোড়া ক্ষেপণাস্ত্র হামলায় সৌদি হেলিকপ্টারটি ভেঙে পড়ে।

হুতি বিদ্রোহীদের দাবি, ইয়েমানের অভ্যন্তরে হামলা চালানোর সময় চপারটিকে ক্ষেপণাস্ত্র ছুঁড়ে ধংস করে দেওয়া হয়েছে৷ এ বিষয়ে তদন্ত শুরু হয়েছে সৌদি সশস্ত্র বাহিনী।

একই দিন সৌদি আরবের নাজরান সীমান্তে হুতি বিদ্রোহীদের অপর এক হামলায় পাঁচ সৌদি নাগরিক আহত হয়েছে। আহতদের মধ্যে একটি শিশু ও একজন নারী রয়েছেন বলে নাজরান অঞ্চলের সিভিল ডিফেন্স ডিরেক্টরেটের মূখপাত্র আব্দুল্লাহ আল ফরির স্বীকার করেছেন।

দুই বছরের বেশি সময় ধরে ইয়েমেনে তীব্র রাজনৈতিক সংকট চলছে৷ দেশটির নির্বাচিত সরকারের প্রেসিডেন্ট মনসুর হাদিকে ক্ষমতাচ্যুত করেছে হুতি বিদ্রোহী গোষ্ঠী৷ মনসুর হাদিকে সমর্থন করছে সৌদি আরব নেতৃত্বাধীন আরব জোট ও মার্কিন যুক্তরাষ্ট্র৷

প্রাথমিকভাবে দেশ ছাড়তে হলেও পরে সৌদি জোট সেনার সমর্থনে এডেন শহরে ঘাঁটি গেড়েছেন মনসুর হাদি৷ সেখান থেকেই চলছে রাজধানী সানা উদ্ধারের পরিকল্পনা৷ পাল্টা হামলা চালাচ্ছে হুতি বিদ্রোহীরাও৷

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close