ভারত জুড়ে

উত্তর-পূর্ব ভারতের সঙ্গে সম্পর্ক বাড়াতে চায় বাংলাদেশ

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: আসামের গুয়াহাটিতে গত ২৪ মার্চ সহকারী হাইকমিশন কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ। ভারতের উত্তর পূর্বাঞ্চলে বাংলাদেশের নতুন এ মিশন আসাম, অরুণাচল প্রদেশ, মেঘালয়, মনিপুর, মিজোরাম ও নাগাল্যান্ডে কনস্যুলার বিষয়াদি দেখভাল করবে।

রই মধ্যে গত শুক্রবার আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল বাংলাদেশের সহকারী হাইকমিশনার কাজী মুনতাসির মুর্শেদকে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানিয়েছেন।

তিনি বাংলাদেশ ও ভারতের সরকারের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরে গুয়াহাটিতে বাংলাদেশ মিশন খোলাকে স্বাগত জানান এবং ওই মিশনের দায়িত্বে থাকা সহকারী হাইকমিশনারকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

বাংলাদেশের সহকারী হাইকমিশনার কাজী মুনতাসির মুর্শেদ বলেন, ভারতের উত্তর-পূর্বাঞ্চলের সঙ্গে বাংলাদেশ কানেক্টিভিটি, মানুষে মানুষে যোগাযোগ ও বাণিজ্য বাড়াতে আগ্রহী। নতুন মিশন খোলার মাধ্যমে বাংলাদেশ ও ভারতের মধ্যে বিদ্যমান চমৎকার সম্পর্ক আরো জোরদার করা ও এগিয়ে নিতে বাংলাদেশ সরকারের আগ্রহের প্রতিফলন ঘটেছে।

উল্লেখ্য, গুয়াহাটিতে সহকারী হাইকমিশন কার্যক্রম শুরুর পর ভারতে বাংলাদেশ মিশনের সংখ্যা পাঁচটিতে উন্নীত হয়েছে। অপর মিশনগুলো নয়াদিল্লি, মুম্বাই, কলকাতা ও আগরতলায় অবস্থিত।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close