ভারত জুড়ে

অটোরিকশায় করে ঘুরে বেড়াচ্ছেন বিশ্বের শ্রেষ্ঠ ধনী

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: সারা বিশ্বের মধ্যে তিনি শ্রেষ্ঠ ধনী। তাই তার জীবনযাপন সাধারণ মানুষের চাইতে একটু অন্যরকম হবে এটাতো স্বাভাবিকই। সে ক্ষেত্রে চলাফেরায় বিলাসবহুল গাড়ি করবে এটাই অনুমিত।

বে বিলাস বহুল গাড়ির পরিবর্তে যদি সে যদি অটো-রিকশায় চলাফেরা করে, সেই ঘটনায় সবাই অবাক তো হবেই। এতক্ষণ বলছিলাম বিশ্বের শীর্ষ ধনী ও মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসের কথা।

ধনী এই ব্যক্তির বিলাসবহুল জীবনে শান-শওকতের কমতি নেই। তবে এবার তাকে দেখা গেল একেবারে সাধারণ অবস্থায়।

বিল গেটস ভারতের রাজধানী দিল্লির ইন্ডিয়া গেটের কাছে একটি অটোরিকশায় করে ঘুরে বেড়াচ্ছেন। ছবিটি সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে পোস্ট করেন বিল গেটস জানিয়েছেন বছরে কম হলেও একবার আমি ভারত ভ্রমণের চেষ্টা করি। প্রতিবারই নতুন কিছু থেকে আমি অনুপ্রাণিত হই। ছবিটি পোস্টের নয় ঘণ্টার মধ্যেই সেটিতে ১০ হাজার লাইক ও দুই হাজার ৮০০ বার রিটুইট করা হয়।

বিল গেটসের ওই টুইটার পোস্টে যুক্ত আছে আরেকটি ব্লগের ঠিকানা। গেটসের লেখা ওই ব্লগে করা হয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা। তিন বছর আগে ভারতের স্বাধীনতা দিবসে মোদির দেয়া এক ভাষণ সম্পর্কে তিনি বলেন, মোদি যেভাবে বিভিন্ন স্পর্শকাতর বিষয় নিয়ে সাবলীল ও উন্মুক্তভাবে কথা বলছেন তা ভাবাই যায় না।

ভারত ও মোদির প্রতি গেটসের ওই ভালোবাসা দৃষ্টি কেড়েছে ভারতবাসীর। গেটসের ওই টুইটার পোস্টে কমেন্ট করে ভালোবাসা জানান অনেকেই।

সারা বিশ্বের মধ্যে তিনি শ্রেষ্ঠ ধনী। তাই তার জীবনযাপন সাধারণ মানুষের চাইতে একটু অন্যরকম হবে এটাতো স্বাভাবিকই। সে ক্ষেত্রে চলাফেরায় বিলাসবহুল গাড়ি করবে এটাই অনুমিত। তবে বিলাস বহুল গাড়ির পরিবর্তে যদি সে যদি অটোরিকশায় চলাফেরা করে, সেই ঘটনায় সবাই অবাক তো হবেই। এতক্ষণ বলছিলাম বিশ্বের শীর্ষ ধনী মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটসের কথা। ধনী এই ব্যক্তির বিলাসবহুল জীবনে শানশওকতের কমতি নেই। তবে এবার তাকে দেখা গেল একেবারে সাধারণ অবস্থায়

বিল গেটস ভারতের রাজধানী দিল্লির ইন্ডিয়া গেটের কাছে একটি অটোরিকশায় করে ঘুরে বেড়াচ্ছেন। ছবিটি সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে পোস্ট করেন বিল গেটস জানিয়েছেনবছরে কম হলেও একবার আমি ভারত ভ্রমণের চেষ্টা করি। প্রতিবারই নতুন কিছু থেকে আমি অনুপ্রাণিত হই।ছবিটি পোস্টের নয় ঘণ্টার মধ্যেই সেটিতে ১০ হাজার লাইক দুই হাজার ৮০০ বার রিটুইট করা হয়

বিল গেটসের ওই টুইটার পোস্টে যুক্ত আছে আরেকটি ব্লগের ঠিকানা। গেটসের লেখা ওই ব্লগে করা হয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা। তিন বছর আগে ভারতের স্বাধীনতা দিবসে মোদির দেয়া এক ভাষণ সম্পর্কে তিনি বলেন, মোদি যেভাবে বিভিন্ন স্পর্শকাতর বিষয় নিয়ে সাবলীল উন্মুক্তভাবে কথা বলছেন তা ভাবাই যায় না

ভারত মোদির প্রতি গেটসের ওই ভালোবাসা দৃষ্টি কেড়েছে ভারতবাসীর। গেটসের ওই টুইটার পোস্টে কমেন্ট করে ভালোবাসা জানান অনেকেই

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close