Americaযুক্তরাষ্ট্র জুড়ে

ট্রাম্প পরিবারের নিরাপত্তায় বাড়তি ১২ কোটি ডলার অনুমোদন দিচ্ছে কংগ্রেস

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার পরিবারের নিরাপত্তা খাতে বাড়তি ১২ কোটি ডলারের তহবিল অনুমোদন দিচ্ছে কংগ্রেস। ফ্লোরিডায় অবস্থিত ট্রাম্পের অবকাশযাপন কেন্দ্র মার-এ লাগোতে সাপ্তাহিক সফরের নিরাপত্তায়ও খরচ করা হবে এ অর্থ।

এ ছাড়া তার ছেলেদের ব্যবসায়িক সফরেও খরচ করা হবে এ অর্থ। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন দ্য ইন্ডিপেন্ডেন্ট। এতে বলা হয়, বাড়তি অর্থে নিউ ইয়র্কে অবস্থিত ট্রাম্প টাওয়ারে অবস্থান করা ট্রাম্পের স্ত্রী মেলানিয়া ও ছেলে ব্যারোনের নিরাপত্তা নিশ্চিত করা হবে।ব্যারোনের শিক্ষাবর্ষ শেষ না হওয়া পর্যন্ত তারা সেখানেই অবস্থান করবেন। আর এ সময়ে তাদের প্রহরায় যেসব প্রহরী থাকবেন তাদের খরচও যোগান দেয়া হবে এ তহবিল থেকে।

উল্লেখ্য, বর্তমান ও পূর্ববর্তী প্রেসিডেন্টদের নিরাপত্তা দিতে সিক্রেট সার্ভিস তাদের ১৮০ কোটি ডলারের বাটে থেকে ৭৫ কোটিরও বেশি খরচ করে থাকে। এখন যে বাড়তি ১২ কোটি ডলার অনুমোদন দেয়া হচ্ছে তার মধ্যে ২ কোটি ৩০ লাখ ডলার খরচ হবে ট্রাম্প টাওয়ারের নিরাপত্তায়।

কারণ, সেখানে নানা রকম যন্ত্রপাতি সেট করতে হবে। মেলানিয়া ট্রাম্পের নিরাপত্তা নিশ্চিত করতে মোতায়েন করতে হবে অতিরিক্ত সদস্য। এরই মধ্যে ক্ষমতার প্রথম ১০০ দিন পাড় করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। তবে এরই মধ্যে তার সফর ও নিরাপত্তা খাতে খরচের অংক ২ কোটি ডলার ছাড়িয়ে গেছে। অন্যদিকে তার পূর্ববর্তী প্রেসিডেন্ট বারাক ওবামা ক্ষমতায় ছিলেন দু’দফায় মোট আট বছর। এই পুরো আট বছরে তার সফরের কাতে খরচ হয়েছে ৯ কোটি ৭০ লাখ ডলার।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close