যুক্তরাজ্য জুড়ে

ব্রিটেনের ধনীদের বেশিরভাগই বিদেশী

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ব্রিটেনের ধনী ব্যক্তিরা বেশিরভাগই ভারতীয়। সানডে টাইমসে প্রকাশিত চলতি বছরের ধনীদের তালিকায় ১৩৪ জন শীর্ষ বিলিয়নেয়ারের মধ্যে জায়গা করে নিয়েছেন হিন্দুজা ভাইয়েরা।

শ্রীচাঁদ ও গোপীচাঁদের গত বছরের আয়ের পরিমাণ যথাক্রমে ১৬.২ বিলিয়ন পাউন্ড (প্রায় দেড়লক্ষ কোটি টাকা) এবং ৩.২ বিলিয়ন পাউন্ড(২৬ হাজার কোটি টাকা)।

ব্রিটেনে যাবতীয় প্রত্যাশা ছাপিয়ে যাওয়ার পুরো ক্রেডিট দেওয়া হচ্ছে ব্রেক্সিট অধ্যায়কে। ধনী থেকে আরও ধনী হয়েছেন বিলিয়নেয়াররা।

সানডে টাইমসের রিপোর্ট বলছে, সবচেয়ে ধনী ৫০০ ব্যক্তি ও পরিবারের মোট সম্পত্তির পরিমাণ গত বছরের ১,০০০ জনের মোট সম্পত্তির থেকে বেড়ে গিয়েছে।

এই ৫০০ জন ধনী গত এক বছরে ৬৫৮ বিলিয়ন পাউন্ড উপার্জন করেছে, যেটা একটা রেকর্ড।

মুম্বাই বংশোদ্ভূত ইরাকি ডেভিড ও সাইমন রিউবেন এ বছর শীর্ষ স্থান থেকে তিনে নেমে এসেছেন। যদিও চার নম্বরে রয়েছেন স্টিল ম্যাগনেট লক্ষ্মী মিত্তল। এ বছর তার সম্পত্তি বেড়েছে প্রায় ৬.১ বিলিয়ন পাউন্ড।

শীর্ষ চার ধনীর মধ্যে একজনও খাস ইংরেজ নন। দ্বিতীয় স্থানে রয়েছেন ইউক্রেনের ব্যবসায়ী লেন ব্লাভাত্নিক।

গোটা তালিকায় রয়েছে ৪০ জন ভারতীয় বংশোদ্ভূতের নাম। এদের মধ্যে রয়েছেন ইউরো গ্যারাজের গুজরাতি ভাইয়েরা। তাঁরা রয়েছেন ১৩৩ নম্বর স্থানে।

১৯৪-তে রয়েছে স্বরাজ পালের নাম। সব মিলিয়ে এই তালিকায় দেখা গিয়েছে, ব্রিটেনের প্রতি ৪ জন ধনী ব্যক্তির মধ্যে ৩ জনই ভারতীয়।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close