ভারত জুড়ে

জাকির নায়েকের বিরুদ্ধে ইন্টারপোল, সিবিআইয়ের রেড নোটিশ জারির আহ্বান

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: বহুল আলোচিত-সমালোচিত ইসলামী চিন্তাবিদ ড. জাকির নায়েকের বিরুদ্ধে রেড নোটিশ জারি করতে ইন্টারপোল ও সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিই)-এর কাছে চিঠি লিখেছে ভারতের জাতীয় গোয়েন্দা সংস্থা এনআইএ। অনলাইন জি নিউজে এ কথা বলা হয়েছে।

২০০২ সালের অর্থ পাচার রোধ বিষয়ক ভারতীয় আইনের অধীনে জাকির নায়েকের ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের সম্পত্তির পরিমাণ ১৮ কোটি ৩৭ লাখ দেখিয়ে মার্চে রিপোর্ট করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এসব সম্পদ জব্দ দেখানো হয়।

এর মধ্যে রয়েছে মিউচুয়াল ফান্ড, রিয়েল এস্টেট সম্পত্তি ও ব্যাংকে জমা অর্থ। গত নভেম্বরে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অর্থ পাচারের মামলা করে ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের বিরুদ্ধে। জাতীয় গোয়েন্দা সংস্থা এনআইএ এ বিষয়ে একটি এফআইআর দাখিল করেছিল। তারই ভিত্তিতে ওই মামলা করা হয়েছে।

অভিযোগ আছে, জাকির নায়েক ও তার সহযোগীরা বেআইনী কর্মকান্ডে যুক্ত। তিনি প্ররোচণামুলক বক্তব্য দিয়ে ভারতের বিভিন্ন ধর্মীয় গোষ্ঠীর মধ্যে শত্রুতা ও ঘৃণা ছড়িয়ে দিচ্ছিলেন বলেও অভিযোগে বলা হয়।

এসব বিষয়ে তদন্তের সময় ড. জাকির নায়েকের বিরুদ্ধে চারবার সমন দেয়া হয়। কিন্তু তিনি কোন বারই হাজিরা দেন নি। তবে জাকির নায়েকের নেতৃত্বাধীন ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন তাদের বিরুদ্ধে কেন্দ্রীয় সরকারের নিষেধাজ্ঞা উঠিয়ে নিতে আবেদন করেছিল।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close