অন্য পত্রিকা থেকে

টাওয়ার হ্যামলেটসের শিক্ষা ক্ষেত্রে ৩৩ মিলিয়ন পাউন্ড বাজেট কর্তনের বিরুদ্ধে আন্দোলনের কর্মসূচী

কে এম আবু তাহের চৌধুরী: ব্রিটেনের কেন্দ্রীয় সরকার টাওয়ার হ্যামলেটসের স্কুল গুলোতে ২০২০ সালের মধ্যে ৩৩.২ মিলিয়ন বাজেট কর্তনের পরিকল্পনা গ্রহণ করেছে। সরকারের এ সর্বনাশা ফান্ডিং কর্তনের বিরুদ্ধে বিভিন্ন ট্রেড ইউনিয়ন, হেড টিচার্স এসোসিয়েশন ও প্যারেন্টদের পক্ষ থেকে সম্প্রতি আন্দোলনের কর্মসূচী ঘোষণা করা হয়েছে।

কর্মসূচীর অংশ হিসেবে ‘বিকেন্ট টাওয়ার হ্যামলেটস স্কুলস, শিরোনামে গঠিত লিফলেট বিতরণ করা হচ্ছে।

আগামী সোমবার ১৫মে সকাল সোয়া নয়টায় পূর্ব লন্ডনের ভ্যালেন্স রোডের ‘ওসমানী প্রাইমারী স্কুল’এ সকল প্যারেন্টসদের এক সভার আয়োজন করা হয়েছে। সভায় ইস্ট লন্ডন টিচার্স এসোসিয়েশনের সেক্রেটারী আলেক্স কেনী, হেডটিচারস লরেইন ফ্লালগান, কাউন্সিলার সুলুক আহমদ বক্তব্য রাখেন।

এছাড়া আগামী ২৪মে বুধবার বিকেল সাড়ে চারটায় মাইল এন্ড পার্কে এক গন সমাবেশের আহবান করা হয়। সেখানে বিভিন্ন স্কুলের শিক্ষক সাপোর্ট স্টাফ, প্যারেন্ট্স ও অভিভাবকদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এদিকে বিভিন্ন বাজেট কাটের বিরুদ্ধে স্কুলের হেডটিচাররা জাস্টিস গ্রীন ও প্রধান মন্ত্রী থেরেসা মে বরাবরে একটি খলা চিটি প্রকাশ করেছেন। টাওয়ার হ্যামলেটস কান্সিলের মেয়র মিঃ জন বিগস ও বিরোধী দলীয় নেতা কাউন্সিলার ওলীঊর রহমান সরকারের কাছে জরুরী চিঠি প্রেরন করেছেন।

এখানে উল্লেখ্য যে, এই বাজেট কর্তনের ফলে টাওয়ার হ্যামলেটসের ৮৫১জন শিক্ষক ও ১৪০০শ সাপোর্ট স্টাফ চাকুরী হারাবেন। এতে শিক্ষাক্ষেত্রে ব্যাপক ধ্বংস নেমে আসবে। এছাড়া ক্যারিকুলাম কমে যাবে। ক্লাসের অভাব পড়বে। কাজ কমে যাবে এবং ইন্টার ভ্যালেন্স পোস্ট ও অনেক ক্লাব বন্ধ হয়ে যাবে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close