অন্য পত্রিকা থেকে

২১ মে বৃটেনের কার্ডিফে চালু হচ্ছে বাংলাদেশ হাইকমিশনের কনসূলার সার্ভিস: কমিউনিটির সহযোগিতা কামনা

মকিস মনসুর: দীর্ঘ প্রতীক্ষার পর আগামী ২১ মে বৃটেনের কার্ডিফে হাইকমিশনের কনসূলার সার্ভিস চালু হচ্ছে, এই সংবাদে সমগ্র কার্ডিফ তথা ওয়েলস বাংলাদেশ কমিউনিটির মধ্যে দেখা দিয়েছে আনন্দের বন্যা।

মেসেজ, ইমেইল, ওয়াটসআপ ও ফেইসবুক পেইজ সহ নিউপোর্ট, সোয়ানসী ও কার্ডিফের বিভিন্ন মসজিদ ও সেন্টারে গত শুক্রবার কমিউনিটির সহযোগিতা কামনা করে এই সুখবরের ঘোষনা দেওয়া হয়েছে।

সকলের অবগতির জন্য জানানো যাইতেছে যে, বৃটেনের বাংলাদেশ হাইকমিশন বার্মিংহামের সহকারী অফিস থেকে আগামী ২১শে মে ২০১৭ সকাল ১০টা হইতে বিকাল ৪ ঘটিকা পর্যন্ত কার্ডিফের গ্রেঞ্জটাউনের দি হাভ, হাভেলক প্লেইস, সি এফ ১১ ৬পি এ, এই টিকানায় (The Assistant High Commission of Bangladesh in Birmingham has decided to hold a Consular surgery at CARDIFF on Sunday, 21 May 2017 at Grangetown Hub, Havelock Place, CF11 6PA.) বৃটেনের কার্ডিফে কনসূলার সার্ভিস প্রদান করা হবে।

উক্ত কনসূলার সার্ভিসে বার্মিংহামের সহকারী হাইকমিশনার হিজএকেলেন্সী মোহাম্মদ জুলকার নায়েন এর নেতৃত্বে হাইকমিশনের অন্যান্য অফিসারসবৃন্দ উপস্থিত থাকবেন।

বৃটেনের কার্ডিফ বাংলা স্কুল প্রতি শনিবার ও রোববার খোলা: কমিউনিটির সহযোগীতা কামনা

মাল্টিমিডিয়া, মাল্টিকালচারেল ও মাল্টিন্যাশনালের বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের ঐতিহ্যবাহী কার্ডিফ শাহ্জালাল স্কুলটি দীর্ঘদিন ধরে বন্ধ থাকার পর নতুন কমিটির পক্ষ থেকে নব উদ্যোমে খোলার উদ্যোগ নেওয়া হয়েছে।

এখানকার নবপ্রজন্মের সামনে আমাদের ভাষা. কৃষ্টি. সংস্কৃতি. ঐতিহ্য.সাফল্য সম্ভাবনা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার মানসে এখন থেকে বাংলা স্কুলটি প্রতি শনিবার ও রোববার দুপুর ১২ টা থেকে ২ঘটিকা পযন্ত খোলা থাকবে বলে স্কুল কমিটির জেনারেল সেক্রেটারি মকিস মনসুর জানিয়েছেন।

বিপুল উৎসাহ-উদ্দীপনা ও আন্দঘন পরিবেশে উল্লেখযোগ্য সংখ্যক প্যারেন্টস ও ছাত্র ছাত্রীদের উপস্থিতিতে অতি সম্প্রতি শাহ্জালাল বাংলা স্কুল কমিটির চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ গোলাম মোস্তফার সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারি মকিস মনসুর আহমদ এবং ট্রেজারার এস এ খাঁন লেনিনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে শাহ্জালাল মসজিদের খতিব হাফিজ মাওলানা বদরুল হক দোয়ার মাধ্যমে বাংলা স্কুল পূণরায় খোলার উদ্ভোধনী ঘোষনা করেন।

উদ্ভোধনী অনুষ্ঠানে মুক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রবীন মুরব্বী আলহাজ্ব নজরুল ইসলাম,আলহাজ্ব আলী আকবর, এম আকতারুজ্জামান কুরেসী নিপু. আনা মিয়া, শেখ মোহাম্মদ আনোয়ার, আলহাজ্ব আব্দুল মুমিন, খায়রুল ইসলাম, শাহ্ গোলাম কিবরিয়া, ফরহাদ মিয়া, কয়সর আলী, ফয়সল মোমিন, শেখ জেসমিন জাহেদ, আমিনা বেগম জুনু, আব্দুল মোত্তালিব ও সেলিম চৌধুরী সহ বাংলা স্কুল কমিটির সদস্যবৃন্দ।

শাহ্জালাল বাংলা স্কুল কমিটির চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ গোলাম মোস্তফা ও জেনারেল সেক্রেটারি মকিস মনসুর আহমদ তাদের বক্তব্যে আজ ছাত্র ছাত্রী নিয়ে যেসব প্যারেন্টসরা এসেছেন সবাইকে ধন্যবাদ জানিয়ে স্কুল পরিচালনার জন্য কমিউনিটির সবার সার্বিক সহযোগীতা কামনা করেছেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close